খুলনার দুই ইউনিয়নে পুনঃতফসিল ঘোষণার দাবি বিএনপির

খুলনার দুটি ইউপিতে পুনঃতফসিল ঘোষণার দাবি বিএনপিরখুলনার তেরখাদা উপজেলার সদর ও ছাগলাদহ ইউনিয়ন পরিষদে পুনঃতফসিল ঘোষণার দাবি জানিয়েছে খুলনা জেলা বিএনপি।
মঙ্গলবার নগরীর দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল আলম মনা।
সংবাদ সম্মেলনে বলা হয়, মনোনয়নপত্র জমা দেওয়ার দিনে তেরখাদা ও ছাগলাদহ ইউনিয়নের বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের প্রকাশ্যে মনোনয়নপত্র ছিনিয়ে নিয়েছে আওয়ামীলীগ। এছাড়া জেলার বিভিন্ন ইউপিতে বিএনপির সদস্যদের কাছ থেকে মনোনয়ন প্রত্যাহার পত্রে জোর করে সই নিচ্ছে সন্ত্রাসীরা। চেয়ারম্যান প্রার্থীদের কর্মী সভায় হামলা করছে। প্রার্থীদের নির্বাচনি এলাকায় অবস্থানে বাধা দিচ্ছে। নেতাকর্মী ও সমর্থকসহ তাদের পরিবারের সদস্যদের হুমকি দিচ্ছে। এসব বিষয় লিখিতভাবে নির্বাচন কমিশন ও পুলিশ প্রশাসনকে জানানোর পরও তারা নিরব আছে।
তিনি বলেন, রূপসা উপজেলার শ্রীফলতলা ইউনিয়ন বিএনপির ইউপি সদস্যদের বাড়িতে গত তিনদিন ধরে সন্ত্রাসীরা হানা দিয়ে প্রার্থী ও তাদের পরিবারের সদস্যদের হুমকি দিচ্ছে এবং জোর করে প্রার্থীদের কাছ থেকে মনোনয়ন প্রত্যাহার পত্রে স্বাক্ষর করিয়ে নিচ্ছে। ইউপি সদস্যপ্রার্থী বিএনপি নেতা শেখ ফরিদ হোসেন, শওকত শেখকে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য নানাভাবে চাপ সৃষ্টি করা হচ্ছে। শ্রীফলতলা ইউনিয়ন বিএনপির নেতা কর্মীদের এলাকা ছেড়ে যাওয়ার জন্য প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে।
সংবাদ সম্মেলনে বিএনপি নেতা গাজী আব্দুল বারী, শেখ ফকরুল আলম, শেখ আব্দুর রশীদ, মো. মনিরুজ্জামান মন্টু, মোল্লা খায়রুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
/বিটি/টিএন/এসএনএইচ