বগুড়া-৪ আসনের নির্বাচন থেকে সরে যাচ্ছেন হিরো আলম

আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম বগুড়া-৪ আসনের নির্বাচন থেকে সরে যাচ্ছেন। বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, কী কারণে প্রার্থিতা প্রত্যাহার করবেন তা আগামী ১৭ ডিসেম্বর জানাবেন।

হিরো আলম আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপত্র জমা দেন। প্রার্থী হন বাংলাদেশ কংগ্রেসের শরিক গণঅধিকার পার্টির (ডাব মার্কা)। গত ৩ ডিসেম্বর যাচাই-বাছাইকালে অসঙ্গতি থাকায় রিটার্নিং অফিসার সাইফুল ইসলাম তার মনোনয়নপত্র বাতিল করেন। তিনি ৬ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপিল করেন। ১০ ডিসেম্বর শুনানি শেষে তার প্রার্থিতা ফিরিয়ে দেওয়া হয়। এরপর হিরো আলম বলেছিলেন, ‘প্রতীক পাওয়ার পর মাঠে নামবো। সুষ্ঠু নির্বাচন হলে বিজয় নিশ্চিত।’

বৃহস্পতিবার দুপুরে হিরো আলম হোয়াটস্আপ মেসেঞ্জারে জানান, তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন। কিন্তু এখন প্রার্থিতা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন। তবে কী কারণে নির্বাচন থেকে সরে যাচ্ছেন, তা এখনই বলবেন না। প্রার্থিতা প্রত্যাহারের আবেদন জমা দিয়ে এর কারণ স্পষ্ট করবেন।

এর আগে হিরো আলম গত ১ ফেব্রুয়ারি বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৪ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হন। অসঙ্গতি থাকায় মনোনয়নপত্র বাতিল হলে তিনি নির্বাচন কমিশনে আপিল করেন। সেখানে প্রার্থিতা ফিরে না পেয়ে হাইকোর্টে রিট করেছিলেন। হাইকোর্ট তার প্রার্থিতা ফিরিয়ে দেন। বগুড়া সদর আসনে আওয়ামী লীগের রাগেবুল আহসান রিপুর কাছে জামানত হারান। তবে বগুড়া-৪ আসনে মহাজোটের প্রার্থী জাসদ নেতা একেএম রেজাউল করিম তানসেনের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে মাত্র ৮৩৪ ভোটে পরাজিত হন। এরপর তিনি দাবি করেন, প্রশাসন ষড়যন্ত্র করে তাকে পরাজিত করেছে। হাইকোর্টে যেতে চেয়েও পরে সিদ্ধান্ত পরিবর্তন করেন।