ভারতে পাচারকালে দেড় কোটি টাকার সুপারিসহ আটক ৩

অবৈধপথে ভারতে দেড় কোটি টাকার সুপারি পাচারকালে পিরোজপুরের নেছারাবাদে দুটি ট্রলারসহ তিন জনকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার সন্ধ্যা নদীর বিনয়েকপুর এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। এ সময় পালিয়ে গেছে আরও কয়েকজন।

আটককৃতরা হলো– মো. হারুন হাওলাদার (৬০), অলি হাওলাদার (২৮), নূর নবী মাঝি (৩২)। হারুন ও অলি মঠবাড়ীয়া উপজেলার তুষখালি ইউনিয়নের বাসিন্দা। পলাতকদের মধ্যে রয়েছেন একই উপজেলার তুষখালি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহজাহান হাওলাদার (৬০)।

পুলিশ জানায়, সুপারিগুলো দুটি মাছ ধরার ট্রলারে করে ভারতে পাচার হওয়ার কথা ছিল। রাতে সন্ধ্যা নদীর বিনয়েকপুর এলাকা থেকে ট্রলারসহ ওই তিন জনকে আটক করা হয়েছে। ট্রলারে আনুমানিক দেড় কোটি টাকার সুপারি রয়েছে। এ সময় তিন জনকে গ্রেফতার করা গেলেও ১০-১২ জন পালিয়ে গেছে।

নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম ছরোয়ার বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে সন্ধ্যা নদীর বিনয়েকপুর এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে সন্দেহভাজন হিসেবে তিন জনকে আটক করা হয়। তারা দুটি ট্রলার ভর্তি সুপারি ভারতে পাচারের জন্য নিয়ে যাচ্ছিল। তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে সুপারি পাচারের কথা স্বীকার করেছে।’

ওসি জানান, আটক ট্রলার ও সুপারি মঠবাড়ীয়া উপজেলার তুষখালি ইউপি চেয়ারম্যান শাহজাহান হাওলাদারের। তিনি পাচারের মূল হোতা। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।