বরগুনায় কুমিরের কামড়ে পর্যটকের মৃত্যু

বরগুনাবরগুনার সোনাকাটা ইকোপার্কে কুমিরের কামড়ে এক পর্যটকের মৃত্যু হয়েছে। শনিবার দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত পর্যটকের নাম মো. আসাদুজ্জামান রনি, তার বাড়ি মঠবাড়িয়া পৌরসভায়।
স্থানীয়রা জানান, মঠবাড়িয়া থেকে পাঁচজন পর্যটক তালতলী উপজেলার সোনাকাটা ইকোপার্কে বেড়াতে যান। প্রথমে তারা হরিণের বেষ্টনি ঘুরে দেখেন। পরে শকুনের বেষ্টনিতে শকুন দেখে তারা কুমির দেখতে যায়। কিন্তু কুমিরের বেষ্টনিতে তারা কুমির না দেখতে পেয়ে দলের রনি ও তার খালাতো ভাই আল আমিন পুকুরের দেয়াল টপকে পুকুরে নামে। এসময় তারা কুমির দেখার জন্য পা দিয়ে পানি নাড়াতে থাকে। তখন হঠাৎ করে কুমির রনির ঘাড় কামড়ে ধরে।
এসময় তার সঙ্গে আসা আল আমিনসহ অন্যরা তাকে বাঁচানোর চেষ্টা করলেও তাকে ধরে রাখতে পারেনি। কুমির তাকে টেনে পুকুরের মধ্যে নিয়ে যায়। পরে তালতলী থানার পুলিশ ও স্থানীয়রা পুকুরে রশি টেনে রনির লাশ উদ্ধার করে। তার ঘাড়ে ও বাম চোখের উপরে কুমিরের কামড়ের চিহ্ন দেখা যায়।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার বলেন, ‘আমরা খবর শোনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যাই এবং স্থানীয়দের নিয়ে রশি টেনে লাশ উদ্ধার করি। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে।’ এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

/এমও/