বরিশালে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ

লঞ্চদুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বরিশালের অভ্যন্তরীণ রুটে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। সোমবার (২৯ মে) দুপুরে বরিশাল নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বরিশালের অভ্যন্তরীণ সব রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

আজমল হুদা মিঠু আরও জানান, ইতোমধ্যে মাঝ নদীতে থাকা লঞ্চগুলোকে নিরাপদ স্থানে নোঙর করে পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে। তবে বরিশাল থেকে ঢাকার উদ্দেশে লঞ্চ ছেড়ে যাবে কি না তা আবহাওয়া পরিস্থিতির ওপর নির্ভর করবে।

বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আনিসুর রহমান জানান, ঘূর্ণিঝড় ‘মোরা’ মংলা থেকে ৫৪০ ও পায়রা বন্দর থেকে ৪৭০ কিলোমিটার দূরে অবস্থান করছে। মংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৫নং সতর্কতা সংকেত রয়েছে। ঘূর্ণিঝড় ‘মোরা’র কারণে ৪ থেকে ৫ ফুট জলোচ্ছাস হতে পারে। নদী বন্দরগুলোর জন্য ২নং সংকেত জারি করা হয়েছে। ঘূর্ণিঝড়ের কারণে বরিশালের ওপর থেকে বৃষ্টি ও ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।

/এফএস/ 

আরও পড়ুন- 


সাফাতসহ ৫ আসামির বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল ১৯ জুন