যতই গ্রেফতার আতঙ্ক সৃষ্টি করুক নির্বাচনের মাঠে শেষ পর্যন্ত আছি: সরোয়ার

বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার

‘সরকার যতই গ্রেফতার আতঙ্ক সৃষ্টি করুক আমরা শেষ পর্যন্ত নির্বাচনে আছি এবং থাকব।’ রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় নির্বাচনি প্রচারণা চালানোর সময় গণমাধ্যমকে কথাগুলো বলেন বিএনপি প্রার্থী মজিবর রহমান সরোয়ার।

বরিশাল সিটি নির্বাচনের সময় যতই এগিয়ে আসছে নির্বাচনি প্রচারণায় মাঠ ততই সরগরম হয়ে উঠছে। চলছে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী দলের প্রার্থীদের একে অপরের বিরুদ্ধে আচরণ বিধি লংঘনের পাল্টাপাল্টি অভিযোগ।

রবিবার সকালে থেকে বিকেল পর্যন্ত বিএনপির মনোনীত প্রার্থী কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি মজিবর রহমান সরোয়ার নগরীর ফরেস্টার বাড়ি পুল এলাকা থেকে আলেকান্দা, নবগ্রাম, সিএন্ডবি, সাগরদী এলাকায় গণসংযোগ করেন।

এসময় তিনি আরও বলেন, ‘প্রশাসনের উপর সরকারের হস্তক্ষেপ থাকার কারণেই আমরা সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছি। উচ্চ আদালত থেকে বলা হয়েছে নির্বাচনকালীন সময় কাউকে গ্রেফতার করা যাবে না, কিন্তু পুলিশ প্রশাসন তা মানছে না।  তারা এরইমধ্যে আমাদের সমর্থনকারী জামায়াতের মহানগর সেক্রেটারিসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করে নির্বাচনি আইন লঙ্ঘন করে ভোটের মাঠে আতঙ্ক সৃষ্টি করছে ’

তিনি বলেন, ‘নির্বাচন কমিশনার বলেছিলেন গাজীপুর-খুলনার চেয়ে বরিশালের নির্বাচন ভালো হবে। আমরাও মনে করি বরিশালের নির্বাচন ভালো হবে। কিন্তু কোথাও কোথাও যখন গ্রেফতার হয়, গ্রেফতার আতঙ্ক সৃষ্টি হয় তখন সংশয়-সন্দেহ বেড়ে যায়। আমি মনে করি নির্বাচন কমিশনের যে কথা ছিল, ওয়ারেন্ট ছাড়া গ্রেফতার করা হবে না, সেটা পালন করা উচিত।’ জামায়াত তাদের সঙ্গে আছে বলেই নির্বাচনি পরিবেশ ঘোলা করতে জামায়াতের নেতাকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেন সরওয়ার।

এছাড়া সরোয়ার আরও বলেন, ‘ইভিএম প্রদ্ধতি সম্পর্কে সবার জানা নেই বলে এটা বাতিলের দাবি জানিয়েছি। আমরা চাই বরিশালে একটি সুষ্ঠু সুন্দর নির্বাচন হোক। আমরা আশা করব প্রশাসন ভোটের মাঠে নিরপেক্ষ দায়ীত্ব পালনসহ মাঠে কঠোর ভূমিকা রাখবে। সরকার সিটি নির্বাচনে অনিয়ম ও কারচুপির চেষ্টা করলে তার প্রভাব জাতীয় নির্বাচনে গিয়ে পড়বে।’

এসময় তার সঙ্গে ছিলেন চরফ্যাশন-মনপুরার সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম পান্না, বরিশাল মহানগর যুগ্ম সম্পাদক আনায়ারুল হক তারিন, মহানগর যুবদল সভাপতি অ্যাভোকেট আকতারুজ্জামান শামীম, মহানগর সাবেক যুগ্ম আহ্বায়ক অ্যাভোকেট আলি হায়দার বাবুল, কেন্দ্রীয় ছাত্রদল নেত্রী আফরোজা খানম নাসরিনসহ স্থানীয় ও অঙ্গ সংগঠনের নেতারা।