ধর্ষণ মামলার আসামির যাবজ্জীবন

বাক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অপরাধে আইউব খন্দকার নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন বছরের দণ্ড দেওয়া হয়েছে। সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকালে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

আইউব উজিরপুর উপজেলার সাতলা গ্রামের বাসিন্দা আফতাব খন্দকারের ছেলে। ২০১৫ সালের ২৯ জানুয়ারি উজিরপুর মডেল থানায় এ মামলা দায়ের করেন ধর্ষণের শিকার নারীর ছেলে।

আদালতের বেঞ্চ সহকারী আজিবর রহমান জানান, ওই নারীর বাড়ি আসামি আইউবের বাড়ির পাশে। এ সুবাদে আসামি প্রায়ই তাদের বাড়ি আসা-যাওয়া করতো। ২০১৫ সালের ২৮ জানুয়ারি বিকাল সাড়ে ৩টার দিকে ওই নারীর ছেলে বাড়িতে গিয়ে দেখতে পান আইউব তার বাক প্রতিবন্ধী মাকে জোর করে ধর্ষণ করছে। তার মা আইউবের হাত থেকে ছুটতে ধস্তাধস্তি এবং চেঁচামেচি করছেন। ওই নারীর ছেলে এ দৃশ্য দেখে ধর্ষককে ধরে দুটি চড় মারেন। আসামি আইউব তার হাত থেকে ছুটে স্যান্ডেল ফেলে রেখে পালিয়ে যায়।

এ অভিযোগে মামলা দায়ের হলে একই বছরের ২৯ সেপ্টেম্বর আইউবকে অভিযুক্ত করে মামলার তদন্তকারী কর্মকর্তা উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) ফারুক খান চার্জশিট দাখিল দেন। ৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক এই রায় ঘোষণা করেন।