স্বাধীনতা দিবসের র‌্যালিতে এসে যুবলীগ নেতার মৃত্যু

ভোলার মনপুরা উপজেলায় স্বাধীনতা দিবসের র‌্যালিতে এসে এক যুবলীগ নেতা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত জসিম উদ্দিন (৪৬) উপজেলার মনপুরা ইউনিয়নের কুলাগাজী তালুক গ্রামের ইসলাম মাঝির ছেলে। তিনি মনপুরা উপজেলার ১ নম্বর মনপুরা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি ছিলেন।

স্বাধীনতা দিবস উপলক্ষে শনিবার (২৬ মার্চ) সকাল ১০টার দিকে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত র‌্যালিটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনের রাস্তা অতিক্রমের সময় এ ঘটনা ঘটে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা চিকিৎসক ইশতিয়াক আহমেদ বলেন, ‘স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।’

এই ঘটনায় শোক প্রকাশের পাশাপাশি ব্যক্তিগত তহবিল থেকে জসিম উদ্দিনের পরিবারকে এক লাখ টাকা অনুদানের ঘোষণা দিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেন মিয়া।

এছাড়া উপজেলা যুবলীগের পক্ষ থেকে শোক প্রকাশের পাশাপাশি জসিম উদ্দিনের পরিবারকে আর্থিক অনুদান দেওয়া হবে বলে জানিয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি জাকির হোসেন ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির।

দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন, শনিবার সকাল ৮টায় মনপুরা ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শেষ করে উপজেলা আওয়ামী লীগের র‌্যালিতে অংশ নিতে অংশ নেন জসিম। দলীয় কার্যালয় থেকে র‌্যালিটি মনপুরা ডিগ্রি কলেজের মাঠে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য যাওয়ার পথে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনের রাস্তায় মাথা ঘুরে পড়ে যান তিনি। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান দলীয় নেতাকর্মীরা। 

মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ইশতিয়াক আহমেদ বলেন, ‘আমাদের ধারণা হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন জসিম উদ্দিন।’

ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেন মিয়া বলেন, বাদ আছর জানাজা শেষে জসিম উদ্দিনকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।