প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়মিত স্কুলে না আসার অভিযোগ

ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনে আরা আরজুর বিরুদ্ধে স্কুলে না আসার অভিযোগ উঠেছে। অভিযোগ রয়েছে, যোগদানের পর থেকে অধিকাংশ সময় তিনি বিদ্যালয়ে অনুপস্থিত থেকেছেন। গত ২০ এপ্রিল স্কুল বন্ধ হওয়ার দিনও ছিলেন না। ৯ মে খোলার পর থেকে ১২ মে পর্যন্তও তিনি আসেননি।

বিদ্যালয়টির একাধিক শিক্ষক জানান, প্রধান শিক্ষক অনুপস্থিত থাকার সময় দায়িত্বে কেউ থাকেন না। এদিকে তার অনুপস্থিতিতে স্কুলে পাঠদান প্রক্রিয়ায় যথেষ্ট ব্যাঘাত ঘটছে।

বছরের পাঁচ মাস পার হয়ে গেলেও এখন পর্যন্ত কোনও ক্লাস রুটিন করা হয়নি। নতুন শিক্ষক যোগদান করলেও শিক্ষকদের মাঝে ক্লাস বণ্টন করা হয়নি। যার কারণে শিক্ষকরা স্কুলে এসে বসে থেকে আবার চলে যান। এ অবস্থায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক জানান, যোগদান করার পর থেকে প্রধান শিক্ষক ১৫ দিনও স্কুলে আসেননি। হোসনে আরা আরজু গত বছর ৫ এপ্রিল ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন।

এ বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক বলেন, ‘মোবাইল ফোনে কথা বললে তা রেকর্ড হয়। আমি এ বিষয় ফোনে কথা বলবো না। স্কুলে আসেন, সরাসরি কথা বলবো।’

স্কুল কমিটির সভাপতি ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী সাংবাদিকদের বলেন, ‘বিষয়টি আমি জানি না। বিনা ছুটিতে অনুপস্থিত থাকলে চাকরি থাকার কথা নয়। এ বিষয়ে খোঁজ নিয়ে জানবো।’