পিকনিকের জন্য ডেকে হত্যা, ৪ জনের যাবজ্জীবন

ঝালকাঠির রাজাপুরে মেহেদী হাসান শুভ নামে এক যুবক হত্যা মামলায় চার জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বরিশাল বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল। একইসঙ্গে প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১৮ মে) বিকালে ট্রাইব্যুনালের বিচারক এ এইচ এম মাহমুদুর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বড়ই গ্রামের আমজাদ আলী ফকিরের তিন ছেলে হেলাল ফকির, ফয়সাল ফকির ও বেলাল ফকির এবং একই এলাকার সালাম খানের ছেলে জসীম খান।

আদালতের বিশেষ কৌঁসুলি মামুন চৌধুরী জানান, ২০১৯ সালের ২৬ মার্চ রাতে আসামিরা পিকনিকের কথা বলে নিজ বাসা থেকে শুভকে ডেকে নেয়। পরদিন বাড়ির পেছন থেকে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। এরপর তাকে রাজাপুর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়।

এ ঘটনায় ২৮ মার্চ শুভর বাবা আব্দুল্লাহ আল মাহাবুব দ্রুত বিচার আইনে রাজাপুর থানায় ১৫ জনের নাম উল্লেখ ও ৫/৬ জনকে অজ্ঞাত করে হত্যা মামলা করেন। ২০২০ সালের ২০ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা রাজাপুর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ ৯ জনকে অভিযুক্ত করে চার্জশিট দেন। ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় দেন।