সিলগালা করা ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা দিচ্ছিলেন ভুয়া চিকিৎসক

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া বাজারের শান্তনা ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভুয়া চিকিৎসক মুনতাকা দিলশান ঝুমাকে লাখ টাকা জরিমানা করা হয়েছে। তিনি প্যারামেডিক্যাল হলেও নিজেকে মেডিক্যাল অফিসার পরিচয়ে সাধারণ রোগীদের কাছ থেকে উচ্চহারে ফি আদায় করতেন।

জানা যায়, মুনতাকা দিলশান ঝুমা মেহেন্দিগঞ্জ উপজেলার আন্ধারমানিক ইউনিয়নের বাসিন্দা। একই ইউনিয়নের বাসিন্দা মারুফ ওই ডায়াগনস্টিক সেন্টারের মালিক।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুন নবী বলেন, গ্রামবাসীর কাছ থেকে অভিযোগ পেয়ে মঙ্গলবার বিকালে ওই ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়। অভিযানকালে জিজ্ঞাসাবাদে ঝুমা স্বীকার করেন দীর্ঘদিন মেডিক্যাল অফিসারের ভুয়া পরিচয় দিয়ে চিকিৎসা দিয়ে আসছিলেন। তার কাছে চিকিৎসক পরিচয় দেওয়ার মতো কোনও কাগজপত্র ছিল না। তবে তিনি প্যারামেডিক্যাল পাস করেছেন। এ ঘটনায় তার কাছ থেকে মুচলেকা নেওয়া হয়েছে, তিনি আর কখনও নিজেকে চিকিৎসক পরিচয় দেবেন না। ওই নারীর কাছ থেকে লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানকালে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইয়েদ মো. আমানুল্লাহ উপস্থিত ছিলেন।

স্থানীয়রা বলেন, দেড় মাস আগে শান্তনা ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে সিলগালা করে দিয়েছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইয়েদ মো. আমানুল্লাহ। সম্প্রতি ওই ডায়াগনস্টিক সেন্টারটি আবার চালু করে রোগীদের চিকিৎসা সেবা দেওয়া শুরু করে হলে অভিযান চালানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইয়েদ মো. আমানুল্লাহ।