বিএনপির সমাবেশ শুরু, বঙ্গবন্ধু উদ্যানে জড়ো হয়েছেন নেতাকর্মীরা

বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে। নগরের বঙ্গবন্ধু উদ্যানে জড়ো হয়েছেন দলটির হাজারও নেতাকর্মী। সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ না হলেও আশপাশের সড়কে মানুষের ঢল নেমেছে। 

শনিবার (৫ নভেম্বর) দুপুর আড়াইটায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ সমাবেশ মঞ্চে ওঠেন। মঞ্চে আরও উপস্থিত হয়েছেন বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা হোসেন, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দীন আহেমদ, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, ইশরাক হোসেনসহ জেলার নেতারা। 

এর আগে বেলা ১১টার দিকে কোরআন তেলাওয়াত শেষে সমাবেশ শুরু হয়। বরিশাল নগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান সমাবেশে সভাপতিত্ব করছেন। ইতোমধ্যে বক্তব্য দিয়েছেন যুব দলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাহ উদ্দীন ও আফরোজা আব্বাস। বিভাগের বিভিন্ন জেলার শীর্ষ নেতারা বক্তব্য দিচ্ছেন।

সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ না হলেও আশপাশের সড়কে মানুষের ঢল নেমেছে

আজ সকাল থেকেই মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসা শুরু করেন। সমাবেশস্থলে প্রখর রোদ থাকায় নেতাকর্মীরা পার্শ্ববর্তী বাঁধ রোড থেকে শুরু করে জেলা প্রশাসকের ভবনের সামনের সড়ক, চাঁদমারী, কেডিসি বস্তি সড়কে অবস্থান নেন। নগরীতে যানবাহন চলাচলও সীমিত হয়েছে। সবাই হেঁটে গন্তব্যে যাচ্ছেন। বিএনপির নেতাকর্মীরা মাঠ ছেড়ে যেখানে জায়গা পাচ্ছেন সেখানেই বসে পড়ছেন।

সড়কে অবস্থান নেওয়া নেতাকর্মীরা জানান, মাঠের প্রখর রোদ এবং তার মধ্যে কাদা থাকায় তারা সেখানে বসতে পারছেন না। এ কারণে সড়কে অবস্থান নিয়েছেন। তবে বঙ্গবন্ধু উদ্যানে জেলা প্রশাসন থেকে নির্মিত প্যান্ডেলটি নেতা-কর্মীতে ভরে আছে। সেখানে রোদ না পড়ায় বিভিন্ন স্থান থেকে আগতরা ওই প্যান্ডেলে জায়গা করে নিয়েছেন।

বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে বরিশাল মিছিলের নগরীতে পরিণত হয়েছে। সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যানে আসছেন দলটির নেতাকর্মীরা। দুপুর ১২টা থেকে স্থানীয় নেতারা বক্তৃতা শুরু করেন। তার মধ্যে উল্লেখযোগ্য গুম হওয়া ছাত্রদল নেতা কালু ও তার ভাই ফিরোজের মা।