পটুয়াখালীতে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা, আটক ২

মোহনা টিভির পটুয়াখালী প্রতিনিধি ও দৈনিক যুগান্তর পত্রিকার গলাচিপা উপজেলা প্রতিনিধি মো. সোহাগ রহমানের (৪২) ওপরে সন্ত্রাসী হামলা করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মারুফ মোহাম্মদ ইভান (৩৭) ও তানভীর মোহাম্মদ আকিদ (২৮) নামের দুজনকে আটক করেছে পুলিশ।

রবিবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার পোস্ট অফিস-সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। আহত সোহাগ বর্তমানে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

আহত সোহাগের সহকর্মী রিপন বিশ্বাস ও হাফিজুর রহমান ঘটনার বরাত দিয়ে বলেন, রবিবার শেষ সন্ধ্যায় তিন সহকর্মী মিলে পোস্ট অফিসের সামনে বসে গল্প করছিল। এ সময় মারুফ সোহাগকে ব্যাঙ্গ করে ডাক দেয়। এতে সোহাগ ও সহকর্মীরা সাড়া না দিলে মারুফ পেছন থেকে এসে অতর্কিত হামলা শুরু করে।

এ সময় আমরা বাধা দিতে গেলে মারুফের ছোট ভাই তানভীরও হামলায় অংশ নিয়ে মারধর করেন। এতে সোহাগের বাম চোখ এবং বাম চোয়ালে রক্তাক্ত জখম হয়। পরে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং দুই ভাইকে আটক করে। বর্তমানে তারা পুলিশ হেফাজতে রয়েছে।

সোহাগের স্ত্রী জানান, প্রতিবেশী মনিরের সঙ্গে সোহাগের বিরোধ চলে আসছে। মনিরের সঙ্গে তানভীর ও মারুফের পরিবারের সঙ্গে যথেষ্ট সখ্য রয়েছে। সেই সূত্রে তারা হামলা করতে পারে বলে ধারণা করছেন তারা। এই হামলার এক সপ্তাহ আগে মারুফ-তানভীরের মা মনিরা বেগম (৫৫) সোহাগের বাসায় গিয়ে হুমকি-ধমকি দিয়ে আসেন। এক সপ্তাহ পর মারুফ-তানভীর হামলায় লিপ্ত হয়েছে বলে জানান তিনি।

ঘটনার সত্যতা স্বীকার করে গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোনিত কুমার গায়েন বলেন, ‘আহত সোহাগ চিকিৎসাধীন রয়েছে। হামলাকারীদের জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে। পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেবো। তবে এখন পর্যন্ত আহতদের পক্ষ থেকে লিখিত কোনও অভিযোগ দেওয়া হয়নি।’