আন্দোলন করতে সাহস লাগে: নাসিম

কুমিল্লা মেডিক্যাল কলেজে স্বাস্থ্যমন্ত্রীস্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপিকে উদ্দেশ করে বলেছেন, ‘পারমিশন নিয়ে মিছিল মিটিং হয় না, আন্দোলন হয় না। আন্দোলন করতে হলে সাহস লাগে। জনগণকে সঙ্গে নিয়ে সাহস করে মাঠে নেমে মিছিল মিটিং করুন।’

কুমিল্লা মেডিক্যাল কলেজের রজতজয়ন্তী উপলক্ষে কলেজ আঙিনায় আয়োজিত দুইদিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে শনিবার বিকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘আমরা মার খেয়ে আন্দোলন করেছি। ২০১৯ সালের একদিন আগেও নির্বাচন হবে না। জনগণকে ভয় পান কেন। আমেরিকায় হিলারির পক্ষে ওবামা সরকারে থেকেও প্রচারণা চালিয়েছেন। কিন্তু পাশ করেছে ট্রাম্প। জনগণ তাকে ভোট দিয়েছে। নারায়ণগঞ্জে নৌকা-ধানের শীষের নির্বাচন হচ্ছে। সেখানে সুষ্ঠু নির্বাচন হবে। যে ফল হবে আমরা তা মেনে নেবো। আপনারা আন্দোলন করেন। তবে আন্দোলন করে কোনো লাভ হবে না। ২০১৯ সালে ফাইনাল খেলা হবে। আসেন সে সময়, ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই হবে। নির্বাচন শেখ হাসিনার সরকারের অধীনেই হবে।’

মেডিক্যালে ভর্তির বিষয়ে তিনি বলেন, ‘মেডিক্যাল কলেজ কোনও চাইনিজ রেস্টুরেন্ট নয়। ভর্তির বিষয়ে কোনও আপোশ নয়।’ তিনি কলেজে অডিটরিয়াম ও মসজিদ নির্মাণ করারও ঘোষণা দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ডা. মহসিন-উজ জামান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, বিএমএ’র  যুগ্ম মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর ডা. মোসলেহ উদ্দিন আহমেদ, ডা.ফরিদা আদিব খানম, কলেজের উপাধ্যক্ষ কে এ মান্নান, কলেজের প্রথম ব্যাচের শিক্ষার্থী বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালের কনসালটেন্ট ডা. মোস্তাফিজুর রহমান মির্জন প্রমুখ।

এর আগে সকালে একটি র‌্যালি বের করা হয়। এতে শিক্ষকরা ভুভুজেলা বাজিয়ে নেচে গেয়ে আনন্দে মেতে উঠেন। সমাপনী অনুষ্ঠান হবে একই ভেন্যুতে ১১ ডিসেম্বর রবিবার। রজত জয়ন্তী উপলক্ষে একটি নান্দনিক সংকলন বের করা হয়েছে। ক্যাম্পাসকে বর্ণিল করে সাজানো হয়েছে। সাজ সাজ রব পুরো ক্যাম্পাসেই।

আরও পড়ুন- 

প্রধানমন্ত্রীর ভারত সফর: দর কষাকষি তিস্তা নিয়ে
নাসিক নির্বাচনে বিরোধ নিষ্পত্তিতে অভিনব কৌশল আ.লীগের

/এফএস/