কুমিল্লায় হত্যা মামলায় একই পরিবারের ৫ জনের যাবজ্জীবন

আইন-আদালতকুমিল্লার লাকসামে মোবাইল ফোনের দোকানদার জাকির হোসেনকে (২৫) হত্যার দায়ে  একই পরিবারের পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক নূর নাহার বেগম শিউলী এ রায় দেন।

আসামিরা হলেন লাকসাম সদরের পশ্চিমগাঁও  গ্রামের বাবুল সাহা (৫৫), তার স্ত্রী গীতা রাণী সাহা এবং তিন ছেলে মিঠুন সাহা (২৩), টুটুল সাহা (২৬) ও শিমুল সাহা (১৯)।

কুমিল্লা জেলা পাবলিক প্রসিকিউটর কার্যালয়ের তথ্য সেবা কেন্দ্রের সূত্র ও মামলার বিবরণে জানা যায়,  টাকা-পয়সার লেনদেন ও পূর্ব শত্রুতার জের ধরে ২০১০ সালের ৬ নভেম্বর রাতে বাজার থেকে বাড়ি যাওয়ার পথে জাকির হোসেনের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায় আসামিরা। এলাকাবাসী জাকিরকে উদ্ধার করে প্রথমে লাকসাম হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে জাকিরের মৃত্যু হয়। এ ঘটনায় ৭ নভেম্বর  জাকিরের বড় ভাই এরশাদ মিয়া খোকন বাদী হয়ে আটজনের নামে লাকসাম থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আবুল বাশার আসামিদের মধ্যে তিনজনকে মামলার অভিযোগপত্র থেকে বাদ দেন। অপর পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১১ সালের ৮ মার্চ অভিযোগপত্র দাখিল করেন। ১১ জন সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আসামিদের অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ  ওই পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন আদালত।

এ রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আবু তাহের সন্তোষ প্রকাশ করে বলেন, এ মামলায় ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. মাসুদ সালাউদ্দিন।

/বিএল/