মানব সেতু: সেই উপজেলা চেয়ারম্যানের জামিন মঞ্জুর

nur hossain pic

চাঁদপুরের হাইমচরে স্কুলের ক্রীড়া প্রতিযোগিতার মানবসেতুতে হাঁটার ঘটনার মামলায় উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীকে অস্থায়ী জামিন দিয়েছেন আদালত। বুধবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশিদ জামিন আবেদন মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাভোকেট জহিরুল ইসলাম জানান, নূর হোসেন পাটওয়ারী  বুধবার নারী ও শিশু নির্যাতন আদালতে হাজির হয়ে অস্থায়ী জামিন আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন। আদালতে এখনও পূর্ণাঙ্গ অভিযোগপত্র দাখিল করে পুলিশ । এ মামলার পাঁচ আসামির মধ্যে শুধু নূর হোসেন পাটওয়ারীই জামিনের জন্য   আদালতে উপস্থিত হয়েছিলেন।

এ সময় বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সেলিম আকবর বলেন,‌ ‘এ ধরনের অপরাধীর জামিন পাওয়ায় আমরা ক্ষুব্ধ।’

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি হাইমচর উপজেলার নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী। ক্রীড়া প্রতিযোগিতায় কয়েকটি ইভেন্টের মধ্যে একটি ছিল প্রতীকী পদ্মাসেতু। সেতু তৈরি করার পর শিক্ষক ও ছাত্রদের অনুরোধে প্রধান অতিথি হিসেবে তিনি ওই মানবসেতুর উপর দিয়ে হাঁটায় এবং সেই ছবি প্রকাশ হওয়ায় দেশ জুড়ে সমালোচনার শুরু হয়। এ ঘটনায় শিক্ষা মন্ত্রণালয়সহ চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ঘটনার পর কাদির গাজী নামে স্কুলের এক শিক্ষার্থীর অভিভাবক উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী ও স্কুলের প্রধান শিক্ষকসহ পাঁচ জনকে আসামি করে মামলা করেন। শেষ পর্যন্ত নূর হোসেন জাতির কাছে ক্ষমা প্রার্থনা করেন। কয়েকদিন পর দল থেকে তাকে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়।

/জেবি/

আরও পড়তে পরেন: কুমিল্লায় জঙ্গি আস্তানা: বাড়ির মালিকের ভাইকে জিজ্ঞাসাবাদের জন্য আটক