টেকনাফে ইয়াবা ব্যবসায়ী থাকবে না: আইজিপি

আইজিপি এ কে এম শহীদুল হকপুলিশের মহাপরিচালক একেএম শহীদুল হক বলেছেন, ‘টেকনাফে কোনও ইয়াবা ব্যবসায়ী থাকতে পারবে না। যত বড় প্রভাবশালী হোক না কেন তাদের যে কোনও মূল্যে আইনের আওতায় আনা হবে।’

বুধবার (২৪ মে) বিকাল সাড়ে ৪টার দিকে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মাদক ও জঙ্গিবিরোধী সমাবেশে এসব কথা বলেন আইজিপি।

তিনি বলেন, ‘পার্শ্ববর্তী দেশ মিয়ানমারে ইয়াবা তৈরি হচ্ছে। কিন্তু মিয়ানমারের জনগণ তা সেবন করে না। এসব ইয়াবা সেবন করে বাংলাদেশের মানুষ। তাই, তারা কৌশলে এসব ইয়াবা বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে বাংলাদেশে পাচার করে দিচ্ছে। কারণ এটি বাংলাদেশের মানুষের মেধা ধ্বংস করার একটি ষড়যন্ত্র।’

এ সময় তিনি আরও বলেন, জিহাদের নামে কিছু ইসলামী লেবাসধারী বেহেস্তের কথা বলে মানুষকে জঙ্গিবাদে জড়ানো হচ্ছে। পরে এসব জঙ্গিরা বোমা মেরে নিরীহ মানুষকে হত্যা করছে। বর্তমানে এসব জঙ্গিরা মফস্বল এলাকায় ঢুকে পড়েছে। তাই তাদের বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান জানান আইজিপি।

শহীদুল হক বলেন, একদিকে জঙ্গিরা মানুষ মারছে, অন্যদিকে ইয়াবা পুরো সমাজকে ধ্বংস করে দিচ্ছে। তাই এসবের বিরুদ্ধে জনমত সৃষ্টি করে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

কক্সবাজার জেলা পুলিশ সুপার ড. মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম পুলিশের ডিআইজি এসএম মনির উজ জামান, কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন টেকনাফ কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক আবুল কালাম, কক্সবাজার কমিউনিটি পুলিশের সভাপতি অ্যাডভোকেট আমজাদ হোসেন, কক্সবাজার মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাজাহান প্রমুখ।

/বিএল/