বান্দরবানে পাহাড় ধস: আরও একজনের লাশ উদ্ধার

 

bandarban-1বান্দরবানে পাহাড় ধসের ঘটনায় নিখোঁজ আরও একজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। তার নাম গৌতম নন্দী। বৃহস্পতিবার (২৭জুলাই) রাতে বেতছড়া ঝিড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ নিয়ে পাহাড় ধসের ঘটনায় নিখোঁজ ৫ জনের মধ্যে ৩ জনের লাশ উদ্ধার করা হলো।

নিহত গৌতম নন্দী রুমা উপজেলা কৃষি ব্যাংকের সেকেন্ড অফিসার ছিলেন। তার বাড়ি চট্টগ্রাম লোহাগাড়ার কেওচিয়ায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বেতছড়া ঝিড়ির পানি কমে গেলে সেখান থেকে দুর্গন্ধ ছড়ালে সেখানে গিয়ে ভাসমান অবস্থায় গৌতমের লাশ দেখতে পায় এলাকাবাসী। পরে তারা রোয়াংছড়ি থানার পুলিশকে খবর দিলে তারা ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে।

রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর আলী জানান, সংবাদের ভিত্তিতে রাত ৯টার সময় ঘটনাস্থলে গিয়ে বেতছড়া ঝিড়িতে অর্ধেক ভেসে থাকা অবস্থায় লাশটি উদ্ধার করে পুলিশ। উদ্ধারের পর নিশ্চিত হয়ে নিহতের পরিবারের কাছে লাশটি স্থস্তান্তর করা হয়।

এর আগে রবিবার (২৩ জুলাই) বান্দরবান রুমা সড়কে পাহাড় ধসে পড়ে নিখোঁজ ৫ জনের মধ্যে প্রথম দিনই চিংমেনু মার্মার (১৮) লাশ উদ্ধার করা হয়। ঘটনার তিনদিন পর চট্টগ্রামের বাঁশখালী সাঙ্গু নদীর মোহনা থেকে উদ্ধার করা হয় রুমা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী মন্নি বড়ুয়ার লাশ। ঘটনার ৫ দিন পর গৌতম নন্দীর লাশ উদ্ধার করা হলো। এখনও নিখোঁজ রয়েছেন ২ জন। তারা হলেন, রুমা উপজেলা পোস্ট মাস্টার রবিউল ও চিংমেনু মার্মার ছোট বোন মেসিং মার্মা।

এদিকে ঘটনাস্থলে কোনও লাশ খুঁজে না পাওয়ায় উদ্ধার অভিযান স্থগিত করেছে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী।

/এআর/