চৌমুহনীতে ১২টি দোকান পুড়ে ছাই

বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে আগুনে ১২টি দোকান পুড়ে ছাইনোয়াখালীর প্রধান বাণিজ্যকেন্দ্র বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে আগুনে ১২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। রবিবার (১৮ মার্চ) বিকাল সাড়ে ৪ টার দিকে চৌমুহনী পৌরসভার করিমপুর এলাকায় এই ঘটনা ঘটে।

নোয়াখালী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, খবর পেয়ে চৌমুহনী, মাইজদী, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ ও ফেনী ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরুপন করা সম্ভব হয়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিকালে আবুল খায়ের ফার্নিচার কারখানার একটি অংশে হঠাৎ করে আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুন কারখানা ও পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু, তার আগে আগুনে কারখানায় থাকা অত্যাধুনিক মেশিন, যন্ত্রপাতি, মূল্যবান মালামাল ও পাশের ১২টি দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

মেসার্স আবুল খায়ের ফার্নিচার কারখানার সত্ত্বাধিকারী মো. আবুল খায়ের জানান, ধারণা করা হচ্ছে কারখানার ভেতরে থাকা বৈদ্যুতিক তারে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।