অস্ত্রসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেফতার

 

অস্ত্রসহ গ্রেফতার তিন মাদক ব্যবসায়ী‘মাদকের আখড়া’ খ্যাত চট্টগ্রাম নগরীর বরিশাল কলোনি থেকে অস্ত্রসহ তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার (২০ মে) ভোর রাতে ওই কলোনির মালিপাড়া রেলওয়ে ৯ নম্বর কোয়ার্টারের ভেতরের রাস্তা থেকে সদরঘাট থানা পুলিশ তাদের গ্রেফতার করে। সদরঘাট থানার ওসি নেজাম উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতার তিনজনের কাছ থেকে ৬২৩ পিস ইয়াবা, একটি বিদেশি পিস্তল, তিনটি কিরিচ ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলে তিনি জানান।

গ্রেফতারকৃতরা হলেন মো. হানিফ ওরফে খোকন (৩৫), কাজী মোহাম্মদ আব্দুল্লাহ (২৮) ও খোকন কুমার দাশ (৩২)। তাদের মধ্যে হানিফ ফেনী জেলার সোনাগাজী থানার কুটিরহাট এলাকার বাসিন্দা আব্দুর রউফের ছেলে। অপর দুজনের মধ্যে আব্দুল্লাহ সাতকানিয়া উপজেলার বাসিন্দা কাজী গোলাম মাওলার ছেলে এবং খোকন কুমার দাশ পটিয়া উপজেলার বাসিন্দা রঞ্জিত কুমার দাশের ছেলে।

নেজাম উদ্দিন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘রেলওয়ের ৯ নম্বর কলোনিতে কয়েকজন ব্যবসায়ী মাদক বিক্রির জন্য একত্রিত হয়েছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, দীর্ঘদিন ধরে টেকনাফ, কুমিল্লা ও ফেনী থেকে মাদক এনে বরিশাল কলোনিতে বিক্রি করতো।’

তিনি আরও বলেন, ‘গ্রেফতারকৃতরা বরিশাল কলোনিতে মাদকের একটা বলয় তৈরি করে মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নিয়েছে। বরিশাল কলোনিতে অন্য কোনও মাদক সিন্ডিকেট যেন প্রবেশ করতে না পারে সেজন্য তারা সব সময় নিজেদের সঙ্গে পিস্তল রাখতো।