উপজেলায় আদালত স্থানান্তরের প্রতিবাদে ভোলার আইজীবীদের মানববন্ধন

সদ্য সৃজিত অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত জেলা শহরের বদলে চরফ্যাশন উপজেলায় স্থাপনের সিদ্ধান্তের প্রতিবাদে কর্মসূচি পালন করেছে ভোলা জেলার আইনজীবীরা। সোমবার (১৭ সেপ্টেম্বর) সকালে জেলার আইনজীবী সমিতির আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে বক্তারা ঘোষণা করেন, আগামী বৃহস্পতিবারের মধ্যে আদালত স্থানান্তরের সিদ্ধান্ত প্রত্যাহার করা না হলে আদালত বর্জনসহ আরও কঠিন কর্মসূচী দেওয়া হবে ।vlcsnap-2018-09-18-00h11m46s88

 মানববন্ধনে আইনজীবীরা বলেছেন, চরফ্যাশনের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপন করা হলে বিচারপ্রার্থীদের ভোগান্তি বাড়বে। ন্যায়বিচার বঞ্চিত হবে সাধারণ মানুষ। এই আদালতের এখতিয়ার যেহেতু সমগ্র ভোলা জেলাব্যাপী বিস্তৃত সেহেতু ভোলা সদরের বিচারপ্রার্থীকেও ৭০ কিলোমিটার দূরে চরফ্যাশন উপজেলা সদরে গিয়ে হাজিরা দিতে হবে। সাধারণ মানুষের ভোগান্তি লাঘব এবং ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য অবিলম্বে চরফ্যাশনের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপনের আদেশ বাতিল করাতে হবে।

আইনজীবীদের এই কর্মসূচিতে বক্তব্য রাখেন, পিপি এ্যাডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাভু, ভোলা জেলা  আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো: নুরনবী, আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মোঃ শাজাহান, অ্যাডভোকেট জাহাঙ্গির আলম, অ্যাডভোকেট বশির উল্লাহ, অ্যাডভোকেট জুলফিকার আহমেদ, অ্যাডভোকেট সোয়েব হোসেন মামুন, অ্যাডভোকেট রবিন্দ্রনাথ দে, অ্যাডভোকেট হুমায়ুন কবির, অ্যাডভোকেট গোলাম মোর্শেদ কিরণ, অ্যাডভোকেট রেজাউল করিম ফারুকসহ অন্যান্যরা।

উল্লেখ্য, ভোলার চরফ্যাশন উপজেলায় পৃথক একটি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপনের আদেশ দিয়ে গত ১ সেপ্টেম্বর গেজেট প্রকাশিত হয়েছে।