কুমিল্লায় বিএনপির ৯ নেতা-কর্মী কারাগারে

কারাদণ্ড



কুমিল্লায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ৯ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। জেলার সদর দক্ষিণ মডেল থানার সন্ত্রাস বিরোধী আইনের একটি মামলায় সোমবার বিকালে কুমিল্লা জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক হাবিবুর রহমান এ আদেশ দেন।

নেতাকর্মীরা হলেন, মো. আবুল বাসার (৪২), সাবেক চেয়ারম্যান আমান উল্লাহ (৫০), আবুল বাসার (৪০), আবুল খায়ের (৩৫), জাফর আহম্মেদ (৪৮), কবির আহমেদ (৪০), জাকির হোসেন (৩৫), শাহজাহান মোল্লা (৪০) ও ভিপি আবদুল্লাহ (৩৮)।
সূত্রে জানা যায়, কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার লামপুর এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিস্ফোরক দ্রব্যসহ সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে বিএনপি ও এর অঙ্গসংগঠনের ২২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়। গত ৮ সেপ্টেম্বর সদর দক্ষিণ মডেল থানা পুলিশ মামলাটি করে। এসময় অজ্ঞাতনামা আরও ৩০-৩৫ জনকে আসামি করা হয়। মামলাটি দায়ের করেন থানার এস আই নজরুল ইসলাম গাজী। এ মামলার নয় আসামি গত ৮ অক্টোবর হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন। 

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুল মোতালেব মজুমদার জানান, এ মামলায় হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী আসামিরা আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো আদেশ 
দেন।