পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ একজনসহ তিন ছিনতাইকারী আটক

গুলিবিদ্ধ ও আটক তিন ছিনতাইকারী

চট্টগ্রামে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ছিনতাইকারী গুলিবিদ্ধ হয়েছে। শনিবার (৮ জুন) ভোর রাতে পশ্চিম খুলশী জালালাবাদ নীলাচল হাউজিং এর কাছে পাহাড়ে এ ঘটনা ঘটে। এ সময় ওই ছিনতাইকারীসহ তিনজনকে আটক করেছে পুলিশ। 

খুলশী থানার ওসি প্রণব চৌধুরী এ তথ্য জানিয়েছেন। ঘটনাস্থল থেকে একটি এলজি, দুই রাউন্ড কার্তুজ ও দুইটি ছুরি উদ্ধার করা হয়েছে বলে তিনি জানান।

আটক তিন ছিনতাইকারী হলো, মো. রুবেল (২২), মো. জাহিদ (১৮) ও শান্ত (১৭)। পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’র সময় তাদের মধ্যে রুবেলের পায়ে গুলি লাগে।

প্রণব চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেন, একটি ছিনতাইকারী চক্র নীলাচল হাউজিং এর কাছে একটি পাহাড়ে অবস্থান করছে এমন সংবাদ পেয়ে পুলিশ ওই এলাকায় অভিযান চালায়।  এ সময় পুলিশকে লক্ষ্য করে তারা গুলি করে। পুলিশও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে রুবেল নামে এক ছিনতাইকারীকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয়। তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময়  জাহিদ ও শান্ত নামে আরও দুই ছিনতাইকারীকে আটক করা হয়। তাদের কাছ থেকে একটি এলজি, দুই রাউন্ড কার্তুজ ও দুইটি ছুরি উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গত ৩ জুন লালখান বাজার এলাকার বাটালি হিলের নিচে গ্রুপ ফোরের নিরাপত্তাকর্মী সেন্টু দে ছিনতাইয়ের শিকার হন। ছিনতাইকরীরা তার কাছ থেকে ৪ হাজার ৬৫০ টাকা, একটি মোবাইল সেট ও এটিএম কার্ডসহ গুরুত্বপূর্ণ কাগজ নিয়ে যায়।  এ ঘটনায় তিনি খুলশী থানায় মামলা দায়ের করেন। শুক্রবার (৭ জুন) ছিনতাইয়ের সঙ্গে জড়িত সালমান হোসেন (১৮) নামে একজনকে গ্রেফতার করা হয়। আদালতে সালামের দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে শুক্রবার রাতে নীলাচল হাউজিং এর কাছে পাহাড়ে অভিযান চালানো হয়।