নাসিরনগরের সেই ভূমি কর্মকর্তা সাময়িক বরখাস্ত

বজলুল হকব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা বজলুল হককে প্রত্যাহার করার পর সাময়িক বরখাস্তও করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। এর আগে তাকে কারণ দর্শানোরও নোটিশ দেওয়া হয়েছিল।

শুক্রবার (১৪ জুন) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন জানান, বজলুল হককে সাময়িক বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে আনা অভিযোগ তদন্ত করে প্রমাণিত হলে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান স্বাক্ষরিত আদেশে বলা হয়, বজলুল হকের বিরুদ্ধে দুর্নীতি ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগের ভিত্তিতে (১২ জুনের ১০৩২ নম্বর স্মারক) কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। পরে সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জবাব দাখিল করেন। জবাবটি সন্তোষজনক ও যুক্তিগ্রাহ্য বিবেচিত না হওয়ায় এবং অভিযোগটি গুরুতর বিবেচনায় ও সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ৩(ঘ)(ই) উপধারার বিধান মোতাবেক তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। সাময়িক বরখাস্তকালীন তিনি বিধি মোতাবেক যাবতীয় সুবিধাদি প্রাপ্য হবেন।

উল্লেখ্য, বুধবার (১২ জুন) দুপুরে বজলুল হকের দুর্নীতির বিরুদ্ধে ও তার শাস্তির দাবিতে নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনের রাস্তায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন ভুক্তভোগীরা। তারা উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপিও দেন। ওই দিনই বজলুল হককে প্রত্যাহার করে জেলা প্রশাসকের কার্যালয়ে সংযুক্ত করা হয়।

আরও খবর...
সকালে এলাকাবাসীর মানববন্ধন, দুপুরে ভূমি কর্মকর্তা প্রত্যাহার