মাছ ব্যবসায়ী স‌মি‌তির ঘর ভেঙে সভাপ‌তির দোকান নির্মাণের অভিযোগ

বান্দরবান

বান্দরবানে বাজারের মাছ ব্যবসায়ী স‌মি‌তির কার্যালয়ের সীমানা প্রাচীর ভেঙে দোকান নির্মাণের অভিযোগ উঠেছে। শুক্রবার (৪ ‌অক্টোবর) গভীর রা‌তে এ ঘটনা ঘটে। স‌মি‌তির সভাপ‌তি মো. র‌ফিকসহ কয়েক জনের বিরুদ্ধে এ অভিযোগ করা হয়েছে। এসময় স‌মি‌তি ঘ‌রে থাকা প্রায়‌ ২ লাখ টাকার সরঞ্জামও চুরি হয়েছে বলে অভি‌যোগ পাওয়া গেছে।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি তদন্ত) মো. এনামুল হক ভুঁইয়া ঘটনার সত্যতা নি‌শ্চিত ক‌রেছেন।

চুরি হওয়া জিনিসের মধ্যে ৩‌টি ছ‌বি (বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও বান্দরবা‌নের পার্বত্য মন্ত্রী), ১টি টি‌ভি, ১০টি চেয়ার ও ১টি টে‌বিলসহ ২ লাখ টাকার বিভ্ন্নি মালামাল ছিল বলে স‌মি‌তির সদস্যরা জানান।

স‌মি‌তির সাধারণ সম্পাদক মো. রফিক, নির্বাহী সদস্য মো. শুক্কুর ও কোষাধ্যক্ষ ম‌নিরুল ইসলাম ব‌লেন, ‘১৫ বছর ধ‌রে মাছ ব্যবসায়ী স‌মি‌তির সব কাজ এই ঘরেই চলছে। সমিতির ৭০ জন ভোটারসহ প্রায় শতা‌ধিক সদস্য র‌য়ে‌ছে। কিন্তু গত ক‌য়েক‌দিন ধ‌রে এ স‌মি‌তির সভাপ‌তি মো. র‌ফিক, সাংগঠ‌নিক সম্পাদক মোস্তা‌ফিজ, শাহালম, শাহরুখ, আকতার ও ম‌নিরসহ ক‌য়েকজন মি‌লে স‌মি‌তির ঘর‌টি দখ‌লে নেওয়ার চেষ্টা ক‌রছে। আমা‌দের বাঁধার মু‌খে তারা দখ‌লে নিতে ব্যর্থ হয়েছিল। শুক্রবার সকা‌লে এসে দে‌খি স‌মি‌তির দেওয়াল ভেঙে সাটার লাগা‌নো হ‌য়ে‌ছে। এছাড়া অফি‌সের সব সরঞ্জামও চু‌রি ক‌রে নি‌য়ে গে‌ছে। একজন সভাপ‌তির এমন আচর‌ণে অন্য সদস্যরা ক্ষুব্ধ। এ নিয়ে উত্তেজনা দেখা দিলে ঘটনাস্থ‌লে পু‌লিশ এসে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আনে।

এ বিষ‌য়ে স‌মি‌তির সভাপ‌তি মো. র‌ফিকের সঙ্গে কথা বলার জন্য কল করা হ‌লে তার নম্বর‌টি বন্ধ পাওয়া যায়।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি তদন্ত) মো. এনামুল হক ভুঁইয়া ব‌লেন, ‘ঘটনাস্থ‌লে পু‌লিশ পাঠা‌নো হ‌য়ে‌ছে।’