অস্ত্রসহ হত্যা মামলার আসামি গ্রেফতার

 



উদ্ধারকৃত অস্ত্রচট্টগ্রামের হাটহাজারী থানাধীন ফতেয়াবাদ এলাকায় অভিযান চালিয়ে একটি ওয়ান শুটারগানসহ কামরুল ইসলাম (৪৮) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার (২৮ সেপ্টেম্বর) রাতে তাকে গ্রেফতার করা হয়। 

র‌্যাব-৭ সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন এ তথ্য জানিয়েছেন। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে তিনি এ তথ্য জানান।
আটক কামরুল ইসলাম হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকার মমতাজ সর্দারের ছেলে। তার বিরুদ্ধে হাটহাজারী থানায় দুটি হত্যা মামলাসহ মোট পাঁচটি মামলা রয়েছে।
মাহমুদুল হাসান মামুন বাংলা ট্রিবিউনকে বলেন, কতিপয় ব্যক্তি সন্ত্রাসী কার্যকলাপ সংঘটনের জন্য ফতেয়াবাদ এলাকায় জনৈক ব্যক্তির মুরগির ফার্মের পশ্চিম পাশের একচালা টিনের ঘরের ভেতর অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাবের একটি দল সেখানে অভিযানে যায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব আসামি কামরুল ইসলামকে ধাওয়া দিয়ে আটক করে।

পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে একচালা টিনের ঘরে তল্লাশি করে একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি, দুইটি চাইনিজ কুড়াল, একটি টেটা, দুইটি চাকু, একটি ড্যাগার এবং ৫৭ লিটার চোরাই মদ উদ্ধার করা হয়। উদ্ধার অস্ত্রশস্ত্র ও আসামিকে হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।
তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কামরুল জানিয়েছে সে অবৈধ অস্ত্র ব্যবহার করে চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম করে আসছে। তার বিরুদ্ধে হাটহাজারী থানায় দুইটি হত্যা মামলা, একটি ডাকাতি মামলা, একটি অস্ত্র মামলা এবং একটি হত্যার চেষ্টা মামলাসহ মোট পাঁচটি মামলা রয়েছে।