লক্ষ্মীপুরে ডাকাতি: যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

লক্ষ্মীপুরলক্ষ্মীপুর সদরের আন্দার মানিক এলাকায় ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাত দলের হামলায় গৃহকর্তা ও ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক মনির হোসেন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন তার স্ত্রী মিনোয়ারা বেগম। শুক্রবার (১৮ ডিসেম্বর) ভোরে এ ঘটনা ঘটে। নিহত মনির হোসেন অলি উল্যাহর ছেলে।

পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, গভীর রাতে ৮-১০ জনের একদল ডাকাত মনির হোসেনের ঘরের ছাদের ওপর দিয়ে ভিতরে প্রবেশ করে বাড়ির সবাইকে জিম্মি করে এবং বেঁধে রাখে। এ সময় মনির হোসেন ডাকাতদের বাধা দিলে তাকে ও তার স্ত্রীকে এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করা হয়। স্বর্ণালংকার ও নগদ ২ লাখ টাকাসহ মালামাল লুট করে নিয়ে যায় ডাকাত দল।

পরে প্রতিবেশীরা এগিয়ে এসে মনির হোসেন ও তার স্ত্রীকে উদ্ধার করে প্রথমে লক্ষ্মীপুর সদর হাসপাতাল এবং পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়ার পর মনির হোসেন মারা যান। গুরুতর আহত স্ত্রী মিনোয়ারা বেগমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা।

এদিকে তেওয়ারীগঞ্জ ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন রুবেল জানান, মনির হোসেন ইটভাটার মাটির ব্যবসার সঙ্গে জড়িত। পাশাপাশি ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। দুই দিন আগে দুই লাখ টাকা উত্তোলন করে বাসায় নিয়ে আসেন তিনি। টাকার জন্য এ ঘটনা ঘটে বলে দাবি করেন তিনি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুর রহমান মিয়া জানান, নিহত মনির হোসেনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।