আ.লীগের দুপক্ষে উত্তেজনা: নোয়াখালীতে সভা-সমাবেশ নিষিদ্ধ

একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপ সভা আহ্বান করায় নোয়াখালী পৌরসভা ও সদরে সভা সমাবেশ নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান জানান, উভয়পক্ষের কর্মসূচি বন্ধ রাখার লক্ষে মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পৌরসভা ও সদরে সভা সমাবেশ বন্ধ ঘোষণা করা হয়েছে।

জানা যায়, জেলা শহর মাইজদি শহীদ মিনার প্রাঙ্গণে নোয়াখালী পৌর মেয়র শহীদ উল্যা খাঁন সোহেল বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে কটূক্তি করার প্রতিবাদে সমাবেশ আহ্বান করে। পরে একইস্থানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী সমর্থিত নেতারা সমাবেশ আহবান করে। এতে দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

আরও পড়ুন: ফের কোম্পানীগঞ্জে হরতাল কর্মসূচি ঘোষণা

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটের সময় নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী তার ভ্যারিফাইড ফেসবুক আইডি থেকে ফেসবুক লাইভে এসে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরিবারকে রাজাকারের পরিবার বলে আখ্যায়িত করেন। পরে তিনি ভিডিওটি সরিয়ে নিলেও মুহূর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওই ভিডিও ভাইরাল হয়। এর প্রতিবাদে ওবায়দুল কাদেরের নির্বাচনি এলাকা কোম্পানীগঞ্জের দলীয় নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করে।