ব্রাহ্মণবাড়িয়ায় প্রচারণার শেষ দিনে আ.লীগ প্রার্থীর সমাবেশ

মধ্যরাতেই শেষ হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচনের প্রচার-প্রচারণা। নির্বাচনকে কেন্দ্র করে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় ব্যস্ত মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। প্রচারণার শেষ দিনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী নায়ার কবীরের সমর্থনে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকালে শহরের বঙ্গবন্ধু স্কয়ারে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশকে কেন্দ্র করে বিকাল ৪টা থেকে পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে মেয়রপ্রার্থীর সমর্থনে দলীয় নেতাকর্মীরা জনসভায় যোগ দেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, নির্বাচনে কোনও গুন্ডা, পান্ডা, অস্ত্রধারী পাত্তা পাবে না। আমরা চাই একটি সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন। কোনও ভোটকেন্দ্রে কাউন্সিলর প্রার্থী যেন বিশৃঙ্খলা সৃষ্টি না করে, আমরা সে ব্যবস্থা করেছি।

সভায় মেয়র নায়ার কবির বলেন, ২৮ তারিখ নির্বাচনে আপনারা কেন্দ্রে যাবেন এবং ভোট দেবেন। আপনাদের ভোটে যেন নৌকা জয়লাভ করতে পারে সে জন্য আপনাদের কাছে ভোট প্রার্থনা করছি। পাশাপাশি আপনাদের সার্বিক সহযোগিতা চাইছি।

সভায় নির্বাচনের প্রধান সমন্বয়ক মো. রফিকুল ইসলাম দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

২৮ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচনে মেয়র পদে ছয় জন, সাধারণ কাউন্সিলর পদে ৫৬ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৫ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার মোট ভোটার ১ লাখ ২০ হাজার ৫০৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ৫৬২জন, নারী ভোটার ৬০ হাজার ৯৪২জন। মোট ৪৮টি ভোট কেন্দ্রের ৩৩৯ ভোটকক্ষে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে ভোট দেবেন ভোটাররা। ভোটাররা একজন মেয়র, চার জন সংরক্ষিত নারী কাউন্সিলর ও ১২ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী নির্বাচন করবেন।