অপারেশন ছাড়াই চার ভাই-বোনের জন্ম

ফেনীতে অস্ত্রোপচার ছাড়াই একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন গৃহবধূ জান্নাতুল ফেরদৌস। এতে তার পরিবারে বইছে আনন্দের বন্যা। স্বাভাবিক প্রসব হওয়ায় খুশি হাসপাতালের চিকিৎসকরাও। চার নবজাতকের মধ্যে দুটি ছেলে ও দুটি মেয়ে।

গাইনি চিকিৎসক অধ্যাপক আবদুল কাইয়ুম এই তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার প্রসবব্যথা উঠলে ফেনী প্রাইভেট হাসপাতাল অ্যান্ড ল্যাপারোস্কোপি ইনস্টিটিউটে জান্নাতুল ফেরদৌসকে নিয়ে আসেন স্বজনরা। আলট্রাসনোগ্রাফি প্রতিবেদন অনুযায়ী তিন সন্তান হওয়ার কথা ছিল। পরে দেখি চার সন্তান হয়েছে। শুক্রবার স্বাভাবিকভাবে চারটি শিশুর জন্ম দেন তিনি। পুরোপুরি সুস্থ হওয়ায় শুক্রবার রাতে হাসপাতাল থেকে তাদের ছাড়পত্র দেওয়া হয়।

জান্নাতুল ফেরদৌসের স্বামী ফরহাদ হোসেন নোয়াখালীর সেনবাগ উপজেলার তরী গরুকাটা হাজারি বাড়ির বাসিন্দা। তিনি রাজমিস্ত্রি। ফরহাদ হোসেন মুঠো ফোনে বলেন, আশা করি চার সন্তান লালন-পালনে কোনও সমস্যা হবে না। আল্লাহ সুস্থ রাখলে পরিবারের সবাই মিলে লালন-পালন করবো।

জান্নাতুল ফেরদৌস বলেন, সিজার ছাড়াই চার সন্তানের জন্ম হয়েছে। আমি সুস্থ আছি। সবাই দোয়া করবেন যেন সন্তানদের মানুষের মতো মানুষ করতে পারি।