জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত

ফেনীর সোনাগাজীতে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় বেলায়েত হোসেন বেলাল (৪৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। উপজেলার চরদরবেশ ইউনিয়নের হাদা ব্যাপারীর দোকান এলাকায় সোমবার (৩১ সে) ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সাত জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ, এলাকাবাসী ও নিহতের পরিবার জানায়, হাদা ব্যাপারী দোকান এলাকার আবদুল শুক্বুরদের সঙ্গে প্রতিবেশী বেলায়েত হোসেন বেলালদের দীর্ঘ দিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। এই বিরোধের জেরে হাদা ব্যাপারীর দোকানে আবদুল শুক্বুরের ছেলে আবুল হাসেমের সঙ্গে বেলালের ভাই ননা মিয়ার রবিবার (৩০ মে) সন্ধ্যায় হাতাহাতি হয়। উপস্থিত লোকজন উভয়পক্ষকে নিবৃত্ত করে দেন। এ ঘটনার জেরে আজ ভোর ৫টার দিকে বেলাল ও তার সহোদর মাসুদ বাড়ির পাশে মহিষের দুধ সংগ্রহ করতে গেলে আবুল হাসেমের নেতৃত্বে কয়েকজন বেলাল ও মাসুদের ওপর অতর্কিতে হামলা করে। তাদের কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে।

আহতদের স্থানীয়রা উদ্ধার করে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করেন। সেখানে  বেলাল মৃত্যুবরণ করেন। আহত মাসুদ ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে পুলিশ আবদুল শুক্বুর (৭০), তার ছেলে আবুল হাসেম (৪৫), ভাই আবদুল মালেক (৭৫), জামাই নিজাম উদ্দিন (৪২), নাতি মিন্টু (২৫), বাহার উল্যাহ (৩০) ও শেখ ফরিদ (২৫)-সহ সাত জনকে গ্রেফতার করেছে। এ ঘটনায় নিহতের ভাই ননা মিয়া বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন।’