খাগড়াছড়িতে বিচারক আক্রান্ত, প্রাণ গেছে আইনজীবীর

করোনায় থাবা পড়েছে খাগড়াছড়ির আদালতে। করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছেন এক আইনজীবী। আক্রান্ত হয়েছেন জেলা ও দায়রা জজসহ একাধিক বিচারক এবং আরও ডজন খানেক আইনজীবী। খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বিধান কানুনগো এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, করোনায় প্রাণ গেছে আমাদের আইনজীবী শওকত আকবরের এবং আক্রান্ত হয়েছেন জেলা ও দায়রা জজ, যুগ্ম জেলা ও দায়রা জজ, দুই জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, আট জন কর্মচারী, ১৪ আইনজীবী, ১৮ মুহুরি (আইনজীবীর সহকারী)। আক্রান্তদের মধ্যে কেউ কেউ একাধিকবার আক্রান্ত হয়েছেন, কেউ দু’ডোজ টিকা নিয়েও আক্রান্ত হয়েছেন বলে জানান তিনি। করোনায় আক্রান্তদের কারণে অনেক বিচারক, আইনজীবী, কোর্ট স্টাফ এবং বিচারপ্রার্থীরা ভীত হয়ে পড়েছেন। চলমান ভার্চুয়াল কোর্টের কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী মহি উদ্দিন কবির বলেন, করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসা নিয়েছি। করোনার কারণে আমার আদালতের কাজেও বিঘ্ন ঘটেছে। এখনও শরীরের স্বাভাবিক কর্মক্ষমতা ফিরে আসেনি বলে জানান তিনি। 

আরেক আইনজীবী আরিফ উদ্দিন বলেন, অনেক আইনজীবী পুরো পরিবার নিয়ে আক্রান্ত হয়েছেন।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আকতার উদ্দিন মামুন বলেন, করোনার কারণে সহকর্মী শওকত আকবরকে হারিয়েছি। সব মিলিয়ে শতাধিক আক্রান্ত, যা কোর্টের কার্যক্রম স্থবির করে ফেলেছে। সমিতির পক্ষ হতে আক্রান্ত আইনজীবীদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে বলে জানান তিনি।