সাংবাদিক মুজাক্কির হত্যায় আরও একজন গ্রেফতার

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যা মামলায় আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ নিয়ে গ্রেফতারের সংখ্যা দাঁড়ালো ১৮ জন।

গ্রেফতারকৃত মো. আমজাদ হোসেন মাসুদ (৩৩) উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের আন্তু মিয়াজির বাড়ির মফিজ উল্যার ছেলে। সোমবার (২৬ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের পরিদর্শক মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, শনিবার রাত ১০টায় উপজেলার চরফকিরা ইউনিয়নের চরকালী মোল্লার দোকান থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে নোয়াখালীর ২ নম্বর আমলি আদালতে হাজির করলে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি বিকালে উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে মেয়র কাদের মির্জা ও আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলি হয়। এ সময় পেশাগত কাজে ছবি সংগ্রহ করতে গেলে গুলিবিদ্ধ হন সাংবাদিক মুজাক্কির। 

আহত অবস্থায় তাকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন তার মৃত্যু হয়।

এ ঘটনায় তার বাবা অবসরপ্রাপ্ত শিক্ষক মাওলানা নুরুল হুদা বাদী হয়ে ২৩ ফেব্রুয়ারি অজ্ঞাতদের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় হত্যা মামলা করেন। মুজাক্কির দৈনিক বাংলাদেশ সমাচার ও অনলাইন নিউজ পোর্টাল বার্তাবাজারের কোম্পানীগঞ্জ উপজেলা প্রতিনিধি ছিলেন। পরে মামলার তদন্তভার পায় নোয়াখালী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ মামলায় এখন পর্যন্ত ১৮ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পিবিআই।