‘মাংস-হাড্ডি-বিচি-বিস্কুট’ বললেই বের হয় ইয়াবা

চট্টগ্রামে ইয়াবা বিক্রির অভিযোগে দুই নারীকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার (০১ আগস্ট) গভীর রাতে নগরীর ডবলমুরিং থানার হাজিপাড়ার এমপি এসহাক রোডের আবু সওদাগরের কলোনি গেটের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এ তথ্য জানিয়েছেন। বিভিন্ন জিনিসের নাম ব্যবহার করে তারা ইয়াবা বিক্রি করতো বলে তিনি জানান।

গ্রেফতারকৃতরা হলো- লাকী আক্তার (৩৫) ও নিলুফা বেগম (৪২)। লাকী আক্তারের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ছয়টি এবং নিলুফারের বিরুদ্ধে একটি মামলা রয়েছে।

আবু সওদাগরের কলোনির গেটের সামনে ইয়াবা বিক্রি করতো তারা

ওসি মোহাম্মদ মহসীন বলেন, লাকী ও নিলুফা সুকৌশলে ইয়াবা বিক্রি করছিল। তারা আবু সওদাগরের কলোনির গেটের সামনে ইয়াবা বিক্রি করে। গেটের মুখে ছোট একটি ছিদ্র রয়েছে। গেটে দুবার নক করলে ভেতর থেকে আওয়াজ আসে কে। তখন তাদের বলে দেওয়া কোড ওয়ার্ড (বিশেষ শব্দ ও বাক্য) বললেই ছিদ্র দিয়ে ইয়াবা বের হয়। কোড ওয়ার্ড একেক সময় একেক রকম দেওয়া হয়। যেমন রবিবার ছিল ‘বিস্কুট’। নির্দিষ্ট সংখ্যক বিস্কুট বলার পর ওই সংখ্যক ইয়াবা দেওয়া হয়েছিল।

এর আগে ‘গরুর মাংস’ ‘হাড্ডি’ ‘বিচি’ ইত্যাদি কোড ওয়ার্ড হিসেবে ব্যবহার করেছে তারা। রবিবার নিলুফার এই পদ্ধতিতে ইয়াবা বিক্রির সময় হাতেনাতে গ্রেফতার হয়। পরে তার দেওয়া তথ্যে লাকীকেও গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৫২ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে বলেও জানান ওসি।