ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলারডুবির ঘটনা তদন্তে কমিটি

ব্রাহ্মণবাড়িয়ার লইসক্যা বিলে ট্রলারডুবির ঘটনা তদন্তে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা প্রশাসক রুহুল আমিনকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান জানান, ঘটনা অনুসন্ধানে অতিরিক্ত জেলা প্রশাসক রুহুল আমিনকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ১০ দিনের মধ্যে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে। এছাড়া যারা মারা গেছেন তাদের পরিবারকে ২০ হাজার টাকা করে দাফনের জন্য দেওয়া হবে। এ দুর্ঘটনায় রাত সাড়ে ৯টা পর্যন্ত ১৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

এর আগে, শুক্রবার (২৭ আগস্ট) সন্ধ্যায় বিলের বিজয়নগর এলাকায় বালুবাহী ট্রলারের সঙ্গে যাত্রীবাহী ট্রলারের সংঘর্ষের ফলে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনা কবলিত ট্রলারটি এখনও পানির নিচে রয়েছে। বালুবাহী ট্রলারটি আটক করা হয়েছে। মুমূর্ষু অবস্থায় পাঁচ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার পর সাঁতরে ওপরে ওঠা জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আহত যাত্রী রফিক মিয়া জানান, ব্রাহ্মণবাড়িয়ায়ে আসার পথে বালুবাহী ট্রলারের ধাক্কায় তাদের ট্রলার (ইঞ্জিনচালিত নৌকা) ডুবে যায়। তিনি তার স্ত্রী ও মেয়েকে খুঁজে পাচ্ছেন না।

মুরাদ মিয়া জানান, তিনি বিয়ের অনুষ্ঠান থেকে ফেরার পথে দুর্ঘটনায় পড়েন। কোনও রকমে সাঁতরে তারা তীরে ওঠেন। অনেকেই নিখোঁজ রয়েছেন।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রলারের সংঘর্ষ, ১৭ মরদেহ উদ্ধার