৪১ ঘণ্টা পর উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ায় ডুবে যাওয়া ট্রলার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার লইস্কা বিলে ডুবে যাওয়ার ৪১ ঘণ্টার ট্রলারটি উদ্ধার করা হয়েছে। রবিবার (২৯ আগস্ট) বেলা ১১টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ও ফায়ার সার্ভিসের কর্মীরা ট্রলারটি উদ্ধার করেন। 

উপজেলার পত্তন ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার সেলিম মিয়া জানান, চেইন কপ্পার মাধ্যমে ফায়ার সার্ভিসের কর্মীরা ডুবে যাওয়া ট্রলারটি টেনে উদ্ধার করেন। বেলা ১১টার দিকে সেটা তীরে আনা হয়। ট্রলারের মধ্যে আর কোনও লাশ পাওয়া যায়নি।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উপ-সহকারী পরিচালক তৌফিকুল ইসলাম ভূইয়া জানান, বিআইডব্লিউটিএ ও ফায়ার সার্ভিসের কর্মীরা যৌথভাবে স্থানীয়দের সহায়তায় ট্রলারটি উদ্ধার করেন। 

গত শুক্রবার (২৭ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে বালুবাহী ট্রলারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের পর যাত্রীবাহী ট্রলারটি ডুবে যায়। এ ঘটনায় শনিবার সকাল পর্যন্ত ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে অধিকাংশ নারী ও শিশু। ট্রলারডুবির ঘটনায় নিহত যাত্রী কমলা বেগমের ছেলে কামাল মিয়া বাদী হয়ে বিজয়নগর থানায় একটি মামলা করেছেন। এখন পর্যন্ত পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ।