মোবাইলে ডেকে নিয়ে প্রবাসীকে কুপিয়ে হত্যা

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নের মেরীপাড়া গ্রামে মাদক বিক্রিতে বাধা দেওয়ায় মো. মাহবুব হোসেন (২৮) নামের এক ওমান প্রবাসীকে কুপিয়ে হত্যা করেছে মাদক ব্যবসায়ীরা। রবিবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। এতে অভিযুক্ত সাদ্দাম হোসেনের বাবা আলমকে আটক করেছে পুলিশ।

নিহত মাহবুব হোসেন একই গ্রামের জয়নাল আবেদিনের ছেলে। তিনি ওমান প্রবাসী ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার (২৬ নভেম্বর) রাতে স্থানীয় মেরীপাড়া ব্রিজের ওপর মাদক বিক্রি করছিল সাদ্দাম হোসেন ও তার তিন সহযোগী। বিষয়টি দেখতে পেয়ে তাকে বাধা দিয়ে সতর্ক করেন মাহবুবসহ স্থানীয় কয়েকজন। এ নিয়ে তাদের মধ্যে বাগবিতণ্ডা হয়। আজ সকালে মাহবুবের মোবাইলে কল করে সোনাপুর ইউনিয়নের ধন্যপুর গ্রামের ভাড়া বাসায় ডেকে নেন সাদ্দাম হোসেন। ওই বাসার সামনে একটি দোকানে চা পান করে বাসার ভেতরে তারা মাহবুবকে নিয়ে যায়। পরে ওই স্থানে সাদ্দাম হোসেনসহ আরও তিন জন মাহবুবকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে।

সোনাইমুড়ী থানার এসআই মো. জাফর আলম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে একটি দা জব্দ করা হয়েছে এবং অভিযুক্ত সাদ্দাম হোসেনের বাবা আলমকে আটক করা হয়েছে।
 
তিনি আরও জানান, হত্যাকাণ্ডের বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে। তদন্ত শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো যাবে। এ ছাড়া ঘটনার সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।