তিন সন্তানসহ বাবার বিষপান, দুই জনের মৃত্যু

কক্সবাজারের টেকনাফ উপজেলায় ছেলে ও দুই মেয়েকে নিয়ে আনোয়ার হোসেন (৪০) নামে এক ব্যক্তি বিষপান করেছেন। এতে দুই জন মারা গেছেন। রবিবার (১২ ডিসম্বের) সকালে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ জালিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। 

মৃতরা হলেন—আনোয়ার হোসেন ও তার বড় সুমাইয়া আকতার রাফি (৮)। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ছেলে জাবেদ ইকবাল (২) ও মেয়ে মাহিমাকে (৪) হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, প্রায় দশ বছর আগে মিয়ানমার থেকে অবৈধভাবে বাংলাদেশে পালিয়ে আসেন আনোয়ার। পরে শাহ পরীর দ্বীপ জালিয়া পাড়া এলাকায় বসতি করে জেলে পেশায় নিয়োজিত হন। আট বছর আগে একই এলাকার ইমাম শরীফের মেয়ে রেহেনা বেগমকে বিয়ে করেন। পারিবারিক কলহের জেরে শনিবার স্ত্রীর সঙ্গে ঝগড়া হয় আনোয়ারের। এক পর্যায়ে রাতে বাপের বাড়ি চলে যান রেহেনা। ভোরে তিন ছেলেমেয়েকে নিয়ে বিষপান করেন আনোয়ার। এতে রাহিনী ও আনোয়ারের মৃত্যু হয়। পরে স্থানীয়রা দুই শিশুকে উদ্ধার করে পুলিশের সহযোগিতায় প্রথমে টেকনাফ ও পরে কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়।

সাবরাং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে মেম্বার আব্দুস সালাম জানান, শনিবার দুপুরে আনোয়ার ও রেহেনার মধ্যে ঝগড়া হয়। এরপর তিন সন্তানকে স্বামীর কাছে রেখে বাপের বাড়ি চলে যান রেহেনা। এ সময় স্ত্রীকে আত্মহত্যার হুমকি দেন আনোয়ার। রবিবার সকালে প্রতিবেশীরা সাড়া না পেয়ে বেড়ার ঘরে উঁকি দেন। কিছু বুঝতে না পেরে পুলিশে খবর দেন তারা। পরে পুলিশ এসে দরজা ভেঙে আনোয়ার ও তার বড় মেয়ে রাফিকে মৃত অবস্থায় উদ্ধার করে। অপর দুই সন্তান মাহিয়া ও জাবেদকে জীবিত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

শাহপরীর দ্বীপ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই মিজানুর রহমান বলেন, দুই জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। অন্য দুই জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। পারিবারিক কলহের জেরে এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।