সাড়ে ৫ কোটি টাকার আইসসহ দুই জন আটক

মিয়ানমার থেকে মাদকের চালান নিয়ে কক্সবাজারের টেকনাফ সীমান্তে প্রবেশকালে দুই জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) রাতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ সময় বিদেশি পিস্তল, আইস ও ইয়াবা উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো-টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে দ্বীন মোহাম্মদ (৪০) এবং মিয়ানমারের মংডু শহরের শিয়া কনদং এলাকার মৃত লাল মিয়ার ছেলে বদি আলম (৩০)।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকাল ১০টায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি বলেন, হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকা সংলগ্ন নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে পাচার হতে পারে—এমন খবরে বৃহস্পতিবার রাতে বিজিবির দুটি বিশেষ টহল টিম নাফ নদীতে অবস্থান নেয়। এ সময় মিয়ানমার থেকে নৌকায় কয়েকজনকে বাংলাদেশে আসতে দেখা যায়। নৌকাটি জালিয়ার দ্বীপের কাছাকাছি এসে আসলে বিজিবির টহল দল নৌকাটিকে থামতে বলে। এরপর তারা নৌকা ঘুরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকলে গুলি ছোড়েন বিজিবি সদস্যরা।

পরে বিজিবির টহল দল স্পিড বোটের সাহায্যে বিভিন্ন দিক থেকে ঘেরাও করে দুই মাদক পাচারকারীকে আটক করতে সক্ষম হয়। নৌকায় তল্লাশি চালিয়ে এক কেজি ৩৬ গ্রাম আইস (ক্রিস্টাল মেথ), যার আনুমানিক মূল্য পাঁচ কোটি ৭৯ লাখ ৬০ হাজার টাকা এবং ২০ হাজার পিস ইয়াবাসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও চোরাচালান আইনে মামলা করে টেকনাফ থানায় হস্তান্তর করা হবে।