পর্যটক পেটানোর অভিযোগে রিসোর্ট মালিকসহ কারাগারে ৪

পর্যটকদের পিটিয়ে আহত করার অভিযোগে বান্দরবানের নীলাচলের নীলাম্বর রিসোর্টের মালিক সাইদুল ইসলামসহ (২৪) চার জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল হক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

অভিযুক্ত অন্য তিন জন হলেন– ওয়াজিব উদ্দিন (৩২),  নুর মোহাম্মদ (২৩) ও শুভ (১৯)।

আটক দুই জনআদালত সূত্রে জানা যায়, ঢাকা থেকে ১১ জনের একটি দল শনিবার বান্দরবানে বেড়াতে আসে। বান্দরবানের বিভিন্ন স্পট ঘুরে বিকালে নীলাচলে যান তারা। এ সময় তারা নীলাম্বরী রিসোর্টের সামনে গেলে রিসোর্টের ম্যানেজারের সঙ্গে পর্যটকদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রিসোর্টের ২০-২৫ জন কর্মী তাদের মারধর করে। এতে তিন পর্যটক আহত হন। পরে আহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করে পুলিশ। এ ঘটনায় রিসোর্টের চার জনকে আটক করে পুলিশ। রবিবার তাদের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।

এ ঘটনার প্রত্যক্ষদর্শী সরোয়ার বলেন, ‘যতই ঝগড়া হোক পর্যটকদের তারা লাঠি দিয়ে যেভাবে পিটিয়েছে, সেভাবে পিটানো উচিত হয়নি। তর্কাতর্কির কারণে কেউ কাউকে এভাবে পিটাতে পারে না। বান্দরবান পর্যটক বান্ধব এলাকা। প্রত্যেককে অবশ্যই পর্যটকদের সম্মান দিয়ে কথা বলা উচিত।’ এ বিষয়ে তিনি প্রশাসনিক সহায়তা কামনা করছেন।