স্টার লাইন ফুড কারখানার আগুন নিয়ন্ত্রণে

ফেনীতে স্টার লাইন ফুড প্রোডাক্টের কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিটের চেষ্টায় শুক্রবার (২৫ মার্চ) বিকাল সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি। 

স্টার লাইন কর্তৃপক্ষ ও ফায়ার সার্ভিস জানায়, শুক্রবার দুপুর আড়াইটার দিকে নুডলস তৈরির একটি শেড থেকে আগুন লাগে। এ সময় শ্রমিকরা নামাজ ও খাবারের বিরতিতে ছিলেন। আগুন আশপাশের কয়েকটি শেডে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফেনী ও আশপাশের জেলা থেকে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফেনী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী জানান, ফেনী থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে তাদের সঙ্গে ফেনীর পাঁচটি উপজেলা টিম, পার্শ্ববর্তী নোয়াখালীর কোম্পানীগঞ্জ ও কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে আরও কয়েকটি টিমসহ মোট ১১টি ইউনিট কাজ করে। 

স্টার লাইন গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন বলেন, স্টার লাইন ফুড প্রোডাক্ট কারখানার সেমাই, নুডলস, বিস্কুট, চানাচুর, বার্গার, পেইস্ট্রি ও মিষ্টিসহ প্রায় অর্ধশতাধিক খাদ্য সামগ্রী তৈরি করা হতো। কারখানায় অন্তত দেড় হাজার শ্রমিক কাজ করে। নুডলস তৈরির শেড থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে পাশের বেকারি ও সেমাইসহ ৫০টি পণ্য উৎপাদনের শেডে ছড়িয়ে পড়ে। আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

রমজান উপলক্ষে বিপুল পরিমাণ উৎপাদিত পণ্যসহ আগুন লাগার সময় প্রায় কয়েক কোটি টাকার পণ্য ডেলিভারির জন্য প্রস্তুত ছিল। এখনও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা হয়নি বলে জানান জাফর উদ্দিন।