সেনবাগে ২ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ভোট স্থগিতের আবেদন

নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট ডাকাতি ও হামলার অভিযোগ তুলে ভোট বর্জনসহ স্থগিতের আবেদন করেছেন দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী।

বুধবার (১৫ জুন) সকাল ১০ টায় স্বতন্ত্র প্রার্থী মো. কামাল উদ্দিন মিয়াজী (আনারস প্রতীক) এবং বেলা ১১টায় মো. আবুল খায়ের (রজনীগন্ধা প্রতীক) সংবাদ সম্মেলন করে আবেদন এ ঘোষণা দেন।

কামাল উদ্দিন মিয়াজী বলেন, ‌‘আমি বাড়ি থেকে বের হতে পারছি না। কেন্দ্রে আমার কোনও এজেন্ট নেই। নৌকার লোকজন আমার ভোটারদের কেন্দ্রে প্রবেশে বাধা দিচ্ছে। কেন্দ্রের মধ্যে আওয়ামী লীগের লোকজন নিজেরাই ইভিএমে নৌকা প্রতীকে টিপ দিচ্ছেন। তাই আমি প্রহসনের এ নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।’

আরেক প্রার্থী আবুল খায়ের বলেন, ‘সকাল সাড়ে ৯টায় নৌকা প্রতীকের লোকজন অতর্কিত হামলা চালিয়ে আমার মাথা ফাটিয়ে দিয়েছে। আমার মালিকানাধীন সেবারহাট মেডিক্যাল সেন্টারে ভাঙচুর ও লুটপাট চালায়। আওয়ামী লীগের লোকজন প্রকাশ্যে বুথে দাঁড়িয়ে ইভিএমে নৌকা প্রতীকে টিপ দিচ্ছে। এ অবস্থায় ভোট স্থগিতের আবেদন করেছি।’

এ বিষয়ে জানতে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ফিরোজ আলম ভুইয়া রিগানে মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও রিসিভ হয়নি।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, ‘এখন পর্যন্ত ভোট বর্জনের মতো পরিবেশ তৈরি হয়নি।’

উল্লেখ্য, নোয়াখালী সদর উপজেলার বিনোদপুর, বেগমগঞ্জ উপজেলার মীরওয়ারিশপুর, সেনবাগ উপজেলার কেশারপাড়, অর্জুনতলা, মোহাম্মদপুর ও হাতিয়া উপজেলার হরনী ও চানন্দী ইউনিয়নে ভোট গ্রহণ চলছে।