বাবার রেখে যাওয়া টাকা নিয়ে দ্বন্দ্ব, ভাইয়ের হাতে ভাই খুন

কুমিল্লার দেবিদ্বারে টাকার জন্য বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৩ জুন) দুপুর আড়াইটায় পৌর এলাকার উত্তর ভিংলাবাড়ি হাশেম ব্যাপারী বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহতের নাম জাহাঙ্গীর আলম। তিনি কোম্পানীগঞ্জ সাফল্য সমবায় সমিতি নামে একটি এনজিওতে চাকরি করতেন এবং উত্তর ভিংলাবাড়ি এলাকার মৃত আবুল হাশেম ব্যাপারীর ছেলে। এ ঘটনার পর থেকে বড় ভাই আলমগীর হোসেন পলাতক রয়েছেন।

স্থানীয় মো. রুবেল জানান, তাদের বাবা আবুল হাশেম ব্যাপারী কোম্পানীগঞ্জ বাজারে পেঁয়াজের ব্যবসা করতেন। তিনি জীবিত থাকা অবস্থায় স্থানীয় আবদুর রহিম নামে এক ব্যবসায়ীর কাছে সাড়ে পাঁচ লাখ টাকা পাওনা ছিলেন। আট মাস আগে তাদের বাবা মারা যাওয়ার আগে পাওনা সাড়ে পাঁচ লাখ টাকা দুই ভাইয়ের মধ্যে সমানভাবে ভাগ করে পরিশোধ করতে বলে যান ওই ব্যবসায়ীকে। নির্দিষ্ট সময়ের মধ্যে পাওনা টাকা পরিশোধ করবেন বলেও আবদুর রহিম সবাইকে আশ্বাস দেন। পরে আলমগীর টাকা পরিশোধের নির্দিষ্ট সময়ের আগে গত সপ্তাহে ৫০ হাজার টাকা অগ্রিম নিয়ে আসেন।

এই খবর পেয়ে জাহাঙ্গীর তার বড় ভাইয়ের কাছে ৫০ হাজার টাকার থেকে ২০ হাজার টাকা তাকে দিতে চাপ দেন। ওই ২০ হাজার টাকা নিয়ে গত দুদিন ধরে দুই ভাইয়ের মধ্যে বিভিন্ন সময় বাগবিতণ্ডা হচ্ছিল। পরে বৃহস্পতিবার দুপুরে আবার ২০ হাজার টাকা দিতে চাপ প্রয়োগ করেন জাহাঙ্গীর। আলমগীর হোসেন টাকা দিতে অস্বীকৃতি জানালে এ নিয়ে দুই ভাইয়ের মধ্যে বাগবিতণ্ডার একপর্যায়ে আলমগীর ছুরি এনে ছোট ভাইয়ের পেটের নিচে বাঁ পাশে ছুরিকাঘাত করে পালিয়ে যান। পরে স্থানীয়রা আহতকে উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দেবিদ্বার থানার ওসি কমল কৃষ্ণ ধর বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সবার সামনেই ঘটনাটি ঘটেছে। স্থানীয়রা জানালে ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ঘটনার পর থেকে আলমগীর হোসেন পলাতক রয়েছেন। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।’