টিকিটসহ আটক রেলওয়ে নিরাপত্তা বাহিনীর দুজনকে বরখাস্ত

চট্টগ্রামে কালোবাজারে ট্রেনের টিকিট বিক্রির সময় হাতেনাতে আটক রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) দুই সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার (৪ জুলাই) দুপুরে তাদেরকে চাকরি থেকে বরখাস্ত করা হয়।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চট্টগ্রাম বিভাগীয় কমান্ডেন্ট মো. রেজুয়ানুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘রবিবার র‌্যাব দুজনকে আটকের পর সোমবার দুপুরে আমাদের কাছে হস্তান্তর করেছে। অভিযুক্ত দুজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে। এ ঘটনা তদন্তে গঠন করা হবে কমিটি।’

র‌্যাব জানিয়েছে, রবিবার রাত সাড়ে ১০টায় নগরের রেলওয়ে থানার পাশে রেলওয়ে শ্রমিক লীগ অফিসের সামনে টিকিট বিক্রির সময় আরএনবির দুই সদস্যকে আটক করে র‍্যাব

তারা হলেন- পূর্বাঞ্চল আরএনবির জেনারেল শাখার হাবিলদার রবিউল হোসেন (৩৯) ও জেনারেল শাখার সিপাহি ইমরান হোসেন (২৭)। এ সময় তাদের কাছ থেকে চট্টগ্রাম থেকে ঢাকাগামী বিভিন্ন ট্রেনের মোট ৯টি টিকিট এবং টিকিট বিক্রির ১০ হাজার ৩২০ টাকা উদ্ধার করা হয়।

র‍্যাব-৭ এর অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন ভূঞা বাংলা ট্রিবিউনকে জানান, তারা দীর্ঘদিন ধরে ওই স্থানে বেশি দামে টিকিট বিক্রয় করে আসছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এ কথা স্বীকার করেছে।