নোয়াখালীর সড়কে ঝরলো ২ প্রাণ

নোয়াখালীর চাটখিল ও সোনাইমুড়ী উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় মসজিদের খতিব ও ব্যাটারিচালিত অটোরিকশা চালক নিহত এবং এক নারী আহত হয়েছে। বুধবার (১৩ জুলাই) দুপুরে পৃথক সময় পৃথক স্থানে এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন চাটখিল উপজেলার ঘাটলাবাগ ইউনিয়নের বিনাতলা গ্রামের মাওলানা আজিজুর রহমানের ছেলে মো. শিব্বির হোসেন (২৪)। তিনি ওই উপজেলার ইয়াছিন হাজী বাজার বড় মসজিদের খতিব ছিলেন এবং অপরজন সোনাইমুড়ী উপজেলার ডুমুরিয়া এলাকার শহীদুল ইসলামের ছেলে আবুল হোসেন (৫৫)। তিনি পেশায় একজন অটোরিকশাচালক। আহত বিবি কুলসুম (২৫) ডুমুরিয়া এলাকার আবুল কাশেমের মেয়ে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে চাটখিল উপজেলার ঘাটলাবাগ এলাকা থেকে ইয়াছিন হাজী বাজার বড় মসজিদের খতিব শিব্বির হোসেন মোটরসাইকেলযোগে বিনাতলার বাসায় যাচ্ছিলেন। এসময় বিপরীত দিক থেকে আসা একটি পিকআপভ্যান মোটরাসইকেলটিকে চাপা দিলে শিব্বির হোসেন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে, কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চাটখিল থানার ওসি মো. গিয়াস উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে কোনও আপত্তি না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

এদিকে, দুপুরে সোনাইমুড়ী উপজেলার নান্দিয়াপাড়া থেকে ডুমুরিয়ার টেকের দিকে যাত্রী নিয়ে যাচ্ছিলেন ব্যাটারিচালিত অটোরিকশার চালক আবুল হোসেন। তার অটোরিকশাটি ডুমুরিয়ারটেক এলাকায় পৌঁছালে, বিপরীত দিক থেকে আসা একটি সিএনজির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশাটি উল্টে সড়কের পাশের ডোবায় পড়ে যায়। এ সময় চালক আবুল হোসেন ও যাত্রী কুলসুম আহত হন। পরে, স্থানীয়রা উদ্ধার করে বজরা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আবুল হোসেনকে মৃত ঘোষণা করেন।

সোনাইমুড়ী থানার ওসি হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অটোরিকশাচালক আবুল হোসেনের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।