ভাইয়ের লাশ ভাসছিল, জাল টেনে তোলা হলো বোনের লাশ

কুমিল্লায় মাছের ঘেরে ডুবে ভাইবোনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) সন্ধ্যায় ভাইয়ের ও রাত ১০টার দিকে বোনের লাশ উদ্ধার করা হয়। জেলার বরুড়া উপজেলার খোশবাস ইউনিয়নের আরিফপুর গ্রামে এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন—আরিফপুর গ্রামের ইকবাল হোসেনের ছেলে মো. ইসমাইল (৪) এবং বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের কাবিলা গ্রামের শাহ আলমের মেয়ে রোজা (৬)। তারা সম্পর্কে ফুফাতো এবং মামাতো ভাইবোন। রোজা ইসমাইলদের বাড়িতে বেড়াতে এসেছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যার আগে মা শিউলি মেয়ে রোজাকে নিয়ে বাবার বাড়িতে আসেন। এরপর ইসমাইল ও রোজা খেলাধুলা শেষে আধা ঘণ্টা পর বাড়ির পাশের মাছের ঘেরে গোসল করতে যায়। পরে তাদের না দেখে স্বজনরা প্রায় দুই ঘণ্টা ধরে খোঁজাখুঁজি করেন। একপর্যায়ে বাড়ির পাশে একটি মাছের ঘেরের পাশে তাদের জামাকাপড় দেখতে পান। তারা মাছের ঘেরে পড়ে গেছে এমন ধারণা করে স্বজনরা পানিতে নেমে যান। কিছুক্ষণ পর ইসমাইলের লাশ ভেসে ওঠে। পরে আড়াই ঘণ্টা ধরে জাল মেরে রোজার লাশ উদ্ধার করা হয়েছে। 

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার জানিয়েছেন, দুই শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। জানতে পেরেছি তারা পানিতে ডুবে মারা গেছে। এরপরও বিস্তারিত ঘটনা জেনে ব্যবস্থা নেওয়া হবে।