৫৬ দিনে মাদক মামলার রায়, যুবকের ৪ বছর কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক মামলায় এক যুবককে চার বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রবিবার (০৭ আগস্ট) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মাসুদ পারভেজ এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত জুয়েল মিয়া (৩০) কসবা উপজেলার উত্তর চকবস্তা গ্রামের মৃত আবুল বাশারের ছেলে।

আদালত সূত্র জানায়, জুয়েল মিয়ার বিরুদ্ধে দেশের থানায় অস্ত্র, মাদক ও হত্যাসহ ১৫টি মামলা রয়েছে। গ্রেফতারি পরোয়ানা থাকায় পলাতক ছিলেন। গত ১১ জুন তাকে কুমিল্লার কান্দিরপাড় থেকে গ্রেফতার করে র‍্যাব। গ্রেফতারের পর তাকে নিয়ে তার বাড়িতে অভিযান চালায় র‍্যাব। এ সময় তার দেওয়া তথ্যের ভিত্তিতে বাড়ি থেকে দুই রাউন্ড গুলিসহ একটি রিভলবার এবং ৬০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনার পরদিন র‍্যাবের এসআই আব্দুল মান্নান বাদী হয়ে কসবা থানায় মামলা করেন। মামলাটি পরে জেলা গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। 

মামলার ১৪ দিনের মাথায় ২৬ জুন গোয়েন্দা পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়। পরে মামলাটি পর্যালোচনা করে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আজ রায় দেন আদালত। মামলা দায়েরের ৫৬ দিনের মাথায় সব প্রক্রিয়া শেষ হয়। তবে অস্ত্র মামলাটি জেলা জজ আদালতে বিচারাধীন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বশির উদ্দিন আহমেদ বলেন, সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে দ্রুত সময়ের মধ্যে মামলার রায় দিয়েছেন বিচারক। রায়ে আমরা সন্তুষ্ট।

আসামিপক্ষের আইনজীবী আনোয়ার হোসেন বলেন, ‌মামলায় অনেক ফাঁকফোকর রয়েছে। ন্যায় বিচার পেতে উচ্চ আদালতে আপিল করবো।