জাল-জালিয়াতিতে পণ্য খালাস, কারাগারে জেটি সরকার

জাল-জালিয়াতির মাধ্যমে চট্টগ্রাম বন্দর থেকে বিভিন্ন সময়ে পণ্য খালাসের অভিযোগে দায়ের করা ১১টি মামলায় সিঅ্যান্ডএফ এজেন্টের প্রতিনিধি (জেটি সরকার) মো. জাহেদ উদ্দিন সাজুকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার (১০ আগস্ট) চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রবিউল আলম এ আদেশ দেন।

জাহেদ হোসেন সাজু নগরীর বলিরহাট এলাকার হাজী ছালে আহম্মদ মেম্বারের বাড়ির মো. জহির উদ্দিনের ছেলে। তিনি নগরীর আগ্রাবাদ এলাকার মেসার্স প্রত্যয় ইন্টারন্যাশনাল নামে একটি সিএন্ডএফ এজেন্টের জেটি সরকার হিসেবে দায়িত্বে ছিলেন।

বিভিন্ন সময়ে জাল-জালিয়াতির মাধ্যমে পণ্য খালাসের অভিযোগে এসব মামলা দায়ের করেছিল কাস্টমস কর্মকর্তারা। ১১টি মামলায় মো. জাহেদ উদ্দিন সাজু উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জন্য জামিনে ছিলেন।

চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের নাজির আবুল কালাম আজাদ বাংলা ট্রিবিউনকে বলেন, কাস্টমস কর্মকর্তাদের দায়ের করা ১১টি মামলায় উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের অন্তরবর্তীকালীন জামিনে ছিলেন মো. জাহেদ হোসেন সাজু। বুধবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তার বিরুদ্ধে অন্তত ৩০টির বেশি মামলা রয়েছে। সব মামলায় করেছে কাস্টমস কর্মকর্তারা।