রাঙামাটিতে ৩২ ঘণ্টা হরতালের ডাক

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠক বাতিল ও সাত দফা দাবিতে রাঙামাটিতে ৩২ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। 

সোমবার (৫ সেপ্টেম্বর) রাঙামাটির একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিব।

তিনি বলেন, ‌‘আ‌গামী বুধবার রাঙামাটিতে ভূমি নিষ্পত্তি কমিশনের বৈঠক আহ্বান করা হয়েছে। এ বৈঠক পার্বত্য চট্টগ্রামের মানুষের ভূমি অধিকার নিয়ে ষড়যন্ত্রের একটি অংশ। তাই সভা প্রতিহত করতে মঙ্গলবার সকাল ৬টা হতে পরদিন বুধবার দুপুর ২টা পর্যন্ত রাঙামাটি শহরে টানা ৩২ ঘণ্টা হরতাল আহ্বান করছি।’

মুজিবুর রহমান আরও বলেন, ‘আমরা দফায় দফায় ভূমি কমিশনের সঙ্গে বৈঠক করেছি। তাদের আইন সংশোধনের আহ্বান করেছি এবং বিভিন্ন প্রস্তাব দিয়েছি। তারা কোনও কিছু না মেনে নিজেদের খেয়াল খুশিমতো কাজ করছে। তাই আমরা এই কমিশন বাতিল চাই।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় মহাসচিব আলমগীর কবির, সাংগঠনিক সম্পাদক আনিসুজ্জামান ডালিম, রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মো. হাবীব আজম, পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদ রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক আসমা মল্লিক, সাংগঠনিক সম্পাদক লাভলী আক্তার।