চুরির অভিযোগে যুবককে পিটিয়ে হত্যা 

কুমিল্লা চান্দিনা উপজেলায় চুরির অভিযোগে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। শনিবার (০৭ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার কেরণখাল ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামে এই ঘটনা ঘটে। পরদিন (রবিবার) সকালে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভুক্তভোগী যুবকের বাড়ি পার্শ্ববর্তী বাড়েরা ইউনিয়নের ফরিদপুর গ্রামের রুহুল আমিনের ছেলে। রবিবার (০৮ জানুয়ারি) বিকালে তার মা বাদী হয়ে থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেছেন। 

স্থানীয়দের বরাত দিয়ে সন্ধ্যায় চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহাবুদ্দিন জানান, সাতবাড়িয়া গ্রামের দোতলা মসজিদ সংলগ্ন আবু সাঈদের মুদি দোকানে টিনের চালা খুলে শনিবার রাতে চোর ঢোকে। এ সময় পার্শ্ববর্তী বাড়ির রফিক নামের একজন টের পেয়ে দোকানি সাঈদকে ফোন করে বিষয়টি জানান। খবরে স্থানীয় কয়েকজন গিয়ে দোকান থেকে এক যুবককে আটক করে গণপিটুনি দেয়। গুরুতর আহতাবস্থায় তাকে রবিবার সকালে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

ভুক্তভোগীর মা বলেন, ‘আমি পোশাক কারখানায় কাজ করি। আমার ছেলে স্ত্রী নিয়ে চট্টগ্রামে থাকে। শনিবার চট্টগ্রাম থেকে বাড়িতে আসার কথা ছিল। রবিবার সকালে জানতে পারি, সাতবাড়িয়া গ্রামে আমার ছেলেকে মেরে ফেলে রেখেছে। আমার ছেলে কখনও চুরি-ডাকাতি করেনি। তার ব্যাপারে কেউ কোনও দিন অভিযোগও দেয়নি। তারা কয়েকজন পরিকল্পিতভাবে আমার ছেলেকে হত্যা করেছে।’